Logo
Logo
×

সারাদেশ

‘স্বাধীনতার সুফল ভোগ করতে চাইলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে’

Icon

যুগান্তর প্রতিবেদন, মুন্সীগঞ্জ

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৪ পিএম

‘স্বাধীনতার সুফল ভোগ করতে চাইলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে’

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির জাতীয় নির্বাহী কমিটির যুগ্ন মহাসচিব অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ বলেছেন, স্বাধীনতার সুফল ভোগ করতে হলে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে। গণতন্ত্র প্রতিষ্ঠা ও দেশের সকল নাগরিকের পূর্ণ স্বাধীনতা নিশ্চিত করতে সকলে অন্তবর্তিকালীন সরকারকে সহযোগিতা করতে হবে। কাউকে বিশৃঙ্খলা সৃষ্টি করতে দিব না, বিশৃঙ্খলা করলে তাদেরকে ছাড় দেওয়া হবে না।

শনিবার মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার কলমা ইউনিয়ন বিএনপির বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরও বলেন, বেগম খালেদা জিয়া এবং দেশ নায়ক তারেক রহমানের নেতৃত্বে দেশের গণতন্ত্রের জন্য যুদ্ধ করতে গিয়ে ১৭ বছর হাজারো নেতাকর্মী গুম, খুন ও হামলা মামলার শিকার হয়েছে। গত ৫ আগস্ট স্বেরাচারি হাসিনাকে উৎখাত করার আন্দোলনে আমাদের অনেক নেতাকর্মী শাহাদাত বরণ করেছে। 

আব্দুস সালাম আজাদ বলেন, এ দেশে হিন্দু বা সংখ্যালঘু বলতে কিছু নেই। আমরা এই দেশের মানুষ এবং একই মায়ের সন্তান। আমরা একে অপরে ভাই ভাই। সুতরাং এখনও স্বেরাচারি হাসিনা সরকারের পেতাত্বারা সক্রিয় রয়েছে, তাদেরকে প্রতিহত করার পাশাপাশি তাদেরকে আইনের হাতে তুলে দিতে হবে। এছাড়াও তিনি বিগত হাসিনা সরকারের আমলে বিএনপির নেতাকর্মীদের উপর জুলুম, হামলা ও মামলাসহ নানা নির্যাতনের চিত্র তুলে ধরেন। লৌহজংয়ে কলমা ইউনিয়ন বিএনপির বর্ধিত সভা ২০২৪ অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার বিকেলে কলমা ইউনিয়নের শরিফাবাদ খেলার মাঠে স্থানীয় বিএনপি ও এর সহযোগী সংগঠনের আয়োজিত বর্ধিত সভায় সভাপতিত্ব করেন কলমা ইউনিয়ন শাখার সভাপতি আলহাজ্ব কে এম রিয়াজুল ইসলাম তুহিন। অনুষ্ঠান পরিচালনা করেন কলমা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. বাদল পাঠান। 

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, লৌহজং উপজেলা বিএনপির সদস্য সচিব আলহাজ্ব হাবীবুর রহমান অপু চাকলাদার। এসম আরও উপস্থিত ছিলেন, জেলা যুব দলের সাবেক সাধারণ সম্পাদক মো. সালাম মোল্লা, তানভীর আহমেদ অভি, যুগ্ন আহবায়ক স্বেচ্ছাসেবক দলসহ উপজেলা বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ১৭ বছরের স্বেরাচারি হাসিনা সরকারের অন্যায়, অত্যাচার, মিথ্যা মামলায় জেল খাটানো, জুলুম নির্যাতনের বর্ণনা দিয়ে বক্তব্য রাখেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম