Logo
Logo
×

সারাদেশ

সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি পরীক্ষা গ্রহণের দাবিতে সড়ক অবরোধ

Icon

মাগুরা প্রতিনিধি

প্রকাশ: ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৫২ পিএম

সংক্ষিপ্ত সিলেবাসে এসএসসি পরীক্ষা গ্রহণের দাবিতে সড়ক অবরোধ

সংক্ষিপ্ত সিলেবাস এবং অভিন্ন প্রশ্নপত্রে এসএসসি পরীক্ষা গ্রহণের দাবিতে মাগুরায় সড়ক অবরোধ করে মিছিল সমাবেশ করেছে শিক্ষার্থীরা।

শনিবার সকালে ‘সর্বস্তরের শিক্ষার্থী’র ব্যানারে মাগুরা শহরের বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীরা মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করে।

পরে তারা ঢাকা-খুলনা মহাসড়কের ভায়নার মোড়ে বিজয় স্মৃতিস্তম্ভে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বলেন, দেশের বর্তমান প্রেক্ষাপটে অনেক শিক্ষার্থী তাদের পড়াশোনা ভালোভাবে করতে পারেনি। 

কোটা আন্দোলন ও বন্যা পরিস্থিতির কারণে শিক্ষার্থীরা সামাজিক, পারিবারিক ও অর্থনৈতিক দিক থেকে অনেক ক্ষতিগ্রস্থ হয়েছে। যে কারণে সারাদেশে সকল বোর্ডের অভিন্ন প্রশ্নপত্র এবং সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষা নেওয়ার যৌক্তিক দাবি জানান তারা।

অভিন্ন প্রশ্নপত্র ও সংক্ষিপ্ত সিলেবাসে পরীক্ষার দাবির বিষয়ে মাগুরা জেলা শিক্ষা অফিসার মো. আলমগীর কবির বলেন, এ বিষয়ে শিক্ষার্থীদের কাছ থেকে লিখিত কোনো প্রস্তাবনা পাওয়া যায়নি। তবে তারা নবম ও দশম শ্রেণিতে পড়াশোনা করার পর্যাপ্ত সুযোগ পেয়েছে। সেক্ষেত্রে কোনো শিক্ষার্থী এমন দাবি করলে সেটি কতটা যৌক্তিক উর্ধ্বতন কর্তৃপক্ষ ভালো বুঝবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম