Logo
Logo
×

সারাদেশ

ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে মেডিকেল কলেজ থেকে বহিষ্কার

Icon

যুগান্তর প্রতিবেদন, পটুয়াখালী

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১০:৫৬ পিএম

ছাত্রলীগের সভাপতি-সম্পাদককে মেডিকেল কলেজ থেকে বহিষ্কার

পটুয়াখালী মেডিকেল কলেজের ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে বহিষ্কার করা হয়েছে। কলেজ হোস্টেলে গণপূর্ত বিভাগের মালামাল সরবরাহ কাজে বাধাসহ চাঁদাবাজির অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নিয়েছেন মেডিকেল কলেজ কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার কলেজের একাডেমিক কাউন্সিলের সভার তদন্ত রিপোর্টের ভিত্তিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

পটুয়াখালী মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপন প্রকল্পের আওতায় হোস্টেলে কাঠের আসবাবপত্র সেটিং ও ফিটিংয়ে মেডিকেল কলেজ শাখা ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে ৫ লাখ টাকা ঘুস দাবির অভিযোগ আনা হয় মাসতিনেক আগে। এ ঘটনায় আসবাবপত্র সরবরাহের জন্য সরকারি প্রতিষ্ঠান ঢাকাস্থ গণপূর্ত কাঠের কারখানা বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সাজেদুল ইসলাম গত ৯ জুলাই পটুয়াখালী মেডিকেল কলেজ ও হাসপাতাল স্থাপন প্রকল্পের প্রকল্প পরিচালকের কাছে একটি লিখিত অভিযোগ পাঠান। এ অভিযোগের ভিত্তিতে পটুয়াখালী মেডিকেল কলেজ একাডেমিক কাউন্সিলের সভায় ছাত্রলীগের সভাপতি মো. সাদিকুর রহমান ও সাধারণ সম্পাদক ইফাদুল ইসলামের বিরুদ্ধে বহিষ্কারের এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

মেডিকেল কলেজ ছাত্রলীগের সভাপতি মো. সাদিকুর রহমান ও সাধারণ সম্পাদক ইফাদুল ইসলাম বলেন, আমরা ষড়যন্ত্রের শিকার। একতরফাভাবে আমাদের বিরুদ্ধে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা মিথ্যা ভিত্তিহীন।

এ ব্যাপারে মেডিকেল কলেজের অধ্যক্ষ মো. মনিরুজ্জামান শাহিন বলেন, একাডেমিক কাউন্সিলের সভায় হোস্টেলে মালামাল সরবরাহে বাধা এবং চাঁদাবাজির সঙ্গে জড়িতের অভিযোগ প্রমাণিত হওয়ায় ছাত্রলীগের সভাপতিকে এক বছর ও সাধারণ সম্পাদককে দুই বছর একাডেমিক কার্যক্রম থেকে বহিষ্কারসহ উভয়কে হোস্টেল থেকে আজীবন বহিষ্কার করার সিদ্ধান্ত হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম