Logo
Logo
×

সারাদেশ

স্বেচ্ছাসেবক দলের সভাপতির গাড়িতে হামলা, টুঙ্গিপাড়ায় আরও ২ মামলা

Icon

গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৮ পিএম

স্বেচ্ছাসেবক দলের সভাপতির গাড়িতে হামলা, টুঙ্গিপাড়ায় আরও ২ মামলা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা ও ভাঙচুরের অভিযোগে আওয়ামী লীগের নেতাকর্মীদের নামে আরও দুইটি মামলা হয়েছে।

১৭ সেপ্টেম্বর ও ১৮ সেপ্টেম্বর রাতে টুঙ্গিপাড়া উপজেলা যুবদলের আহবায়ক মুক্তার হোসেন মিয়া এবং জেলা শ্রমিক দলের যুগ্ম সাধারণ সম্পাদক ও এসএম জিলানীর ভাতিজা জুলকার শেখ বাদী হয়ে টুঙ্গিপাড়া থানায় ওই মামলা করেন দায়ের করেন। এতে আওয়ামী লীগের ৯০ নেতাকর্মীর নাম উল্লেখ ও ১৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়েছে।

টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার আমিনুর রহমান দুইটি মামলার বিষয়ে নিশ্চিত করেছেন।

দুইটি মামলায় উপজেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক পারভেজ রুমি, কুশলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান বেলায়েত হোসেন সরদার, পৌরসভার প্যানেল মেয়র ফকরুল কাজী, কাউন্সিলর দেলোয়ার কাজী, কৃষক লীগের সাধারণ সম্পাদক আসলাম সরদার, উপজেলা যুবলীগের ধর্ম বিষয়ক সম্পাদক সজল খলিফা, পৌর যুবলীগের সভাপতি নুরুল শেখ, সাধারণ সম্পাদক নাজমুল শেখ, উপজেলা ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক শাওন খলিফা, কুশলী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা গাউস সিকদার, মিজান সিকদার, ছাত্রলীগ নেতা জোনায়েদ সিদ্দিকসহ পাটগাতী, বর্নি ও কুশলী ইউনিয়নের মোট ৯০ জন আওয়ামী লীগ নেতাকর্মীর নাম উল্লেখ করা হয়।

মামলার বিবরণী থেকে জানা যায়, গোপালগঞ্জে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জিলানী গোপালগঞ্জ সদরের বেদগ্রামে অনুষ্ঠিত এক পথসভা শেষে নিজ গ্রাম টুঙ্গিপাড়া যাচ্ছিলেন। পথে উপজেলার ঘোনাপাড়া এলাকায় একদল লোক মাইকিং করে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে গাড়িবহরে হামলা করেন। এতে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় ক্রীড়া সম্পাদক শওকত আলী ঘটনাস্থলেই নিহত হন। এছাড়া সাংবাদিকসহ অন্তত ৫০ জন আহত হন।

বিএনপির নেতাকর্মীদের অভিযোগ, আওয়ামী লীগের নেতাকর্মীরা এ হামলা চালিয়েছেন।

এছাড়া ১৩ সেপ্টেম্বর রাতে পাটগাতী এলাকার রাস্তায় ও বিএনপির নেতাকর্মীদের বাড়িতে হামলা করে আওয়ামী লীগের নেতাকর্মীরা। পরে বিএনপি নেতা জাহিদুল ইসলামকে লোহার রড দিয়ে পিটিয়ে আহত করে। এতে নেতৃত্ব দেয় টুঙ্গিপাড়া পৌর যুবলীগের সাধারণ সম্পাদক নাজমুল শেখ। এ দাবি করেন বিএনপির নেতাকর্মীরা।

টুঙ্গিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার আমিনুর রহমান বলেন, মঙ্গল ও বুধবার রাতে উপজেলা যুবদলের আহবায়ক ও শ্রমিক দল নেতা বাদী হয়ে আওয়ামী লীগ নেতাকর্মীদের নামে মামলা করেছেন। আসামিরা পলাতক থাকায় এখনো কাউকে গ্রেফতার করা হয়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম