Logo
Logo
×

সারাদেশ

আ.লীগ নেতা তুষার ৭ দিনের রিমান্ডে, আদালতপাড়ায় ডিম-জুতা নিক্ষেপ

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪১ পিএম

আ.লীগ নেতা তুষার ৭ দিনের রিমান্ডে, আদালতপাড়ায় ডিম-জুতা নিক্ষেপ

ঢাকার সাভার থেকে র‌্যাবের হাতে গ্রেফতার রংপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডলের সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় রংপুরের মেট্রোপলিটন আমলি আদালত-২ এর বিচারক আসাদুজ্জামান এ রিমান্ড মঞ্জুর করেন।

সেই সঙ্গে আসামির বিরুদ্ধে আরও চারটি হত্যা মামলায় গ্রেফতার দেখানোর আবেদনও মঞ্জুর করা হয়। পরে আসামিকে নিয়ে যাওয়ার সময় আদালত চত্বরে বিক্ষুব্ধ জনতা খুনি খুনি, ভুয়া ভুয়া বলে স্লোগান দেয়। এ সময় তাকে লক্ষ্য করে ডিম ও জুতা ছোড়া হয়।

মামলার তদন্তকারী পুলিশ কর্মকর্তা ও কোতোয়ালি মেট্রোপলিটন থানার এসআই নুরন্নবী আদালতে জানান, আসামি তুষার কান্তি মণ্ডলের নেতৃত্বে গত ১৯ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে আগ্নেয়াস্ত্র ও দেশীয় অস্ত্র নিয়ে আন্দোলনকারীদের ওপর হামলা চালানো হয়। এ সময় গোলাগুলিতে ঢাকা সিরামিক গ্লাস ইনস্টিটিউটের অষ্টম বর্ষের শিক্ষার্থী আব্দুল্লা আল তাহির গুলিবিদ্ধ হয়ে নিহত হন। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলা করা হয়েছে। ওই মামলার ১৮ নম্বর আসামি তিনি। তার নেতৃত্বে রংপুর নগরীতে আন্দোলনকারীদের ওপর হামলা-গুলি করাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। তার সঙ্গে আর কারা কারা ছিল কারা অর্থের জোগান ও অস্ত্র সরবরাহ করেছে সব বিষয়ে জিজ্ঞাসাবাদ করার জন্য ১০ দিনের রিমান্ড চাওয়া হয়েছে। আদালত সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছে।  আসামিকে রিমান্ডে নিলে অনেক রহস্য জানা যাবে।

এ সময় আদালত আসামি তুষার কান্তি মণ্ডলের কোনো বক্তব্য আছে কিনা তা জানতে চান। এ পর্যায়ে আসামি জানান, তিনি এখন সাবেক সাধারণ সম্পাদক। রংপুর মহানগর আওয়ামী লীগের কমিটি আছে, তারা ঘটনা সম্পর্কে বলতে পারবে। তিনি এসব ঘটনার সঙ্গে কোনোভাবেই জড়িত নন বলে দাবি করেন।

উভয়পক্ষের আইনজীবীদের শুনানি শেষে আদালত তাকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। এরপর তাকে কোতোয়ালি থানায় নিয়ে যাওয়া হয়।

বাদীপক্ষের নিজস্ব কোনো আইনজীবী ছিল না। তবে লিগাল এইডের আইনজীবী ইফতা আক্তার বানু তুষার কান্তি মণ্ডলের পক্ষে শুনানি করেন। তিনি জানান, আমি আদালতে তাকে জামিন দেয়ার আবেদন করি; কিন্তু আদালত শুনানি শেষে জামিন নামঞ্জুর করে রিমান্ডের আদেশ দিয়েছেন। পরে তাকে আদালতের পঞ্চমতলা থেকে নিচতলায় নামিয়ে নিয়ে যাওয়ার সময় বিক্ষুব্ধ জনতা ও আইনজীবীরা খুনি খুনি, ভুয়া ভুয়া বলে স্লোগান দেন। এ সময় তাকে লক্ষ্য করে ডিম ও জুতা ছোড়া হয়। পরে কঠোর পুলিশি পাহারায় তাকে থানায় নেওয়া হয়।

রংপুর মেট্রোপলিটন কোতোয়ালি থানার ওসি আতাউর রহমান জানান, তুষার কান্তি মণ্ডলকে পাঁচটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। এর মধ্যে চারটি হত্যা মামলা। মামলাগুলো হচ্ছে- শিক্ষার্থী আব্দুল্লাহ আল তাহির, ফল ব্যবসায়ী মেরাজুল ইসলাম মিরাজ, সবজি বিক্রেতা সাজ্জাদ হোসেন ও স্বর্ণ শ্রমিক মোসলেম উদ্দিন মিলন হত্যা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম