Logo
Logo
×

সারাদেশ

শহিদুল হত্যা মামলায় ১৬ আসামির যাবজ্জীবন

Icon

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশ: ১৯ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩১ পিএম

শহিদুল হত্যা মামলায় ১৬ আসামির যাবজ্জীবন

পটুয়াখালীতে মো. শহিদুল ইসলাম হত্যা মামলায় ১৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত। দোষী প্রমাণিত না হওয়ায় একজনকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার সকালে এক জনাকীর্ণ আদালতে ১৭ আসামির উপস্থিতিতে এ রায় দেন বিচারিক আদালতের বিজ্ঞ অতিরিক্ত দায়রা জজ একেএম এনামুল করিম। 

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মো. হারুন অর রশিদ জানান, ২০১১ সালের ৪ এপ্রিল পটুয়াখালী সদর উপজেলার বদরপুর ইউনিয়নের মিঠাপুর গ্রামে নিজ বাড়িতে খুন হন মো. শহিদুল ইসলাম নামে এক তরুণ। নির্বাচনী বিরোধে এ হত্যাকাণ্ড ঘটে। পর দিন তার বাবা নুর মোহাম্মদ মৃধা বাদী হয়ে সদর থানায় সোহরাবসহ ২০ জনের নামে ও অজ্ঞাতনামা আরও ১৫-২০ জনকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন। 

পুলিশ রিপোর্টে ১৭ আসামিকে দোষী করে ৩০২ ধারায় মামলার অভিযোগ করা হয় বিচারিক আদালতে। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা, এমও ও এজাহারকারীসহ ১১ জন সাক্ষীর সাক্ষ্য নেন আদালত। 

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে প্রকাশ্য আদালত একজন আসামির বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেন এবং অপর ১৬ আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাদের যাবজ্জীবন কারাদণ্ড দেন বিচারক। 

রায় ঘোষণার পরপরই আসামিপক্ষের স্বজনরা আদালত প্রাঙ্গণে চিৎকার করে এ রায়ের বিরোধিতা করেন। 

বিবাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবুল কাশেম ও অ্যাডভোকেট মুকুল বলেন, তারা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম