Logo
Logo
×

সারাদেশ

রিসোর্টে চাঁদাবাজির অভিযোগে বিএনপির ৪ নেতাকে শোকজ

Icon

যুগান্তর প্রতিবেদন, টাঙ্গাইল

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৬ পিএম

রিসোর্টে চাঁদাবাজির অভিযোগে বিএনপির ৪ নেতাকে শোকজ

টাঙ্গাইলের কালিহাতীর এলেঙ্গা রিসোর্টে চাঁদাবাজির অভিযোগে বিএনপির চার নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। মঙ্গলবার জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামিল শাহীন ও সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল এলেঙ্গা পৌর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক আলমগীর খালেদ, সাবেক সদস্য রুকন মোল্লা ও সদস্য হুমায়ন কবিরকে কারণ দর্শানোর নোটিশ দেন।

এছাড়াও জেলা যুবদলের পক্ষ থেকে কালিহাতী যুবদলের আহবায়ক আনোয়ার মোল্লাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। নোটিশে ৭২ ঘণ্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে।

জানা যায়, ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকেই বিএনপির নাম ভাঙিয়ে কিছু ব্যক্তি উপজেলার বিভিন্ন স্থানে চাঁদাবাজি করে আসছেন। তারই ধারাবাহিকতায় রোববার ১৫ সেপ্টেম্বর এলেঙ্গার একটি রিসোর্টে বিএনপির নাম ব্যবহার করে কয়েকজন ব্যক্তি চাঁদা দাবি করেন। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযুক্তদের আটক করেন। তবে স্থানীয় বিএনপি নেতাদের হস্তক্ষেপে জিজ্ঞাসাবাদ শেষে মুচলেকার বিনিময়ে তাদের ছেড়ে দেন।

পরবর্তীতে এলেঙ্গা পৌর বিএনপির সাবেক যুগ্ম আহবায়ক আলমগীর খালেদ, সাবেক সদস্য রুকন মোল্লা ও সদস্য হুমায়ন কবিরকে কারণ দর্শানোর নোটিশ দেন। এছাড়াও জেলা যুবদলের পক্ষ থেকে কালিহাতী যুবদলের আহবায়ক আনোয়ার মোল্লাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফরহাদ ইকবাল ও সভাপতি হাসানুজ্জামিল শাহীন জানান, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক বেনজির আহমেদ টিটো চাঁদাবাজিসহ বিভিন্ন সামাজিক অপকর্মের অভিযোগ আসায় রোকন মোল্লাসহ চার নেতার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার নির্দেশনা প্রদান করেন। এরপর তাদের বিরুদ্ধে শোকজ করা হয়। ৭২ ঘণ্টার মধ্যে জেলা বিএনপি নেতাদের কাছে লিখিত জবাব দিতে বলা হয়েছে। নির্ধারিত সময়ে কারণ দর্শানোর জবাব দিতে না পারলে তাদের স্থায়ী বহিষ্কার করা হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম