Logo
Logo
×

সারাদেশ

কসবায় মহাসড়ক অবরোধ করে আহলে সুন্নাত ওয়াল জামাতের বিক্ষোভ

Icon

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৪ এএম

কসবায় মহাসড়ক অবরোধ করে আহলে সুন্নাত ওয়াল জামাতের বিক্ষোভ

মহাসড়ক অবরোধ

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় আহলে সুন্নাত ওয়াল জামাত সমর্থিত ঈদে মিলাদুন্নবী উদযাপনে বাধা এবং তাদের লোকজনের উপর হামলা ও আটকের প্রতিবাদে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচী পালন করেছেন আহলে সুন্নাত ওয়াল জামাত। মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে উপজেলার খাড়েরা এলাকায় কুমিল্লা-সিলেট মহাসড়ক অবরোধ করে এই কর্মসূচী পালন করা হয়। 

এতে প্রায় দুই ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখেন। তারা মাগরিবের নামাজও আদায় করেন মহাসড়কে। ফলে দুই পাশে শত শত গাড়ি আটকা পড়ে জনদুর্ভোগ তৈরি হয়। তাদের কর্মসূচী শেষ হলে রাত সাড়ে ৭টার দিকে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়। 

উপজেলা আহলে সুন্নাত ওয়াল জামাত সভাপতি পুরকুইল দরবার শরীফের পীর মাওলানা ছদর উদ্দিন’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামাত জেলা সাধারণ সম্পাদক মুফতি গিয়াস উদ্দিন আত্ তাহেরী।

এসময় আহলে সুন্নাত ওয়াল জামাতের নেতাকর্মীগণ ও সমর্থকগণ উপস্থিত ছিলেন। বক্তারা গত সোমবার জশনে জুলুশে বাধা ও হামলা করাসহ আটককৃত তাদের সমর্থক মীর ছফিউল্লাহকে মুক্তির দাবী করেন এবং হেফাজত নেতা গাজী ইয়াকুব উসমানী, জয়নাল আবেদীন জালালী ও কামাল উদ্দিন দায়েমীসহ জড়িতদের আইনের আওতায় এনে শাস্তির দাবী জানান।

কসবা থানা অফিসার ইনচার্জ মোঃ মনির হোসেন জানান, গত সোমবার সংঘর্ষের ঘটনায় ছফিউল্লাহ নামে এক জনকে আটক করা হয়। দুপুরে তাকে বিজ্ঞ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার ঈদে মিলাদুন্নবী উদযাপনকে কেন্দ্র করে আহলে সুন্নাত ওয়াল জামাত সমর্থক ও হেফাজত ইসলাম সমর্থকদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। সোমবার উপজেলার কদমতলী এলাকায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে রণক্ষেত্রে পরিণত হয় উপজেলার কদমতলী এলাকা। এতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যসহ উভয় পক্ষের অর্ধশতাধিক লোকজন আহত হয়। পরে সেনাবাহীনি ও পুলিশ এসে প্রায় তিন ঘণ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এসময় আহলে সুন্নাত ওয়াল জামাত সমর্থক মোঃ ছফিউল্লাহকে আটক করে পুলিশ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম