Logo
Logo
×

সারাদেশ

কাশিমপুর কারাগার থেকে পলাতক আসামি গ্রেফতার

Icon

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৯ পিএম

কাশিমপুর কারাগার থেকে পলাতক আসামি গ্রেফতার

গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক যাবজ্জীবন কারাদণ্ডাদেশপ্রাপ্ত আসামি মো. হারুনকে (৪০) নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‌্যাব-১১।

মঙ্গলবার সকালে সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে মঙ্গলবার বিকালে র‌্যাব-১১ এর এএসপি সনদ বড়ুয়া এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

র‌্যাব জানায়, গত ৬ আগস্ট বিকালে কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভেতরে থাকা বন্দিরা বিদ্রোহ করেন। বিদ্রোহের সময় বন্দিরা কারাগার ভেঙে পালিয়ে যাওয়ার সময় কারারক্ষীরা তাদের প্রতিরোধ করে নিভৃত করার চেষ্টা করলে বন্দিরা কারারক্ষীদের ওপর চড়াও হন। একপর্যায়ে বন্দিরা কারা অভ্যন্তরের বৈদ্যুতিক খুঁটি উপরে ফেলে মই বানিয়ে পশ্চিম দিকের দেওয়াল টপকে বেলা ১টা থেকে ২টার মধ্যে ২০৩ জন বন্দি পালিয়ে যান এবং বুলেটের ইনজুরিতে ৬ জন বন্দি মারা যান।

র‌্যাব আরও জানায়, মো. হারুনকে ২০১৯ সালের মে মাসে ডিএমপি ঢাকার রমনা থানা কর্তৃক অবৈধ মাদকদ্রব্য হেরোইনসহ গ্রেফতার করে। এ ঘটনায় হারুনের বিরুদ্ধে রমনা থানায় মামলা দায়ের করা হয়। পরে তাকে আদালতে প্রেরণ করা হয়। ২০২৩ সালের ১৪ নভেম্বর ঢাকার অতিরিক্ত মহানগর দায়রা জজ ২য় আদালত তাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ প্রদান করেন। পরে আসামি মো. হারুন ২০১৯ সালের ১০ মে কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে এবং পরবর্তীতে তাকে ২০২২ সালের ২ জুলাই গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম