Logo
Logo
×

সারাদেশ

ডেঙ্গুতে অন্তঃসত্ত্বার মৃত্যু, বাঁচানো গেল না গর্ভের শিশুকেও

Icon

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১০:৪৩ পিএম

ডেঙ্গুতে অন্তঃসত্ত্বার মৃত্যু, বাঁচানো গেল না গর্ভের শিশুকেও

চট্টগ্রামে ডেঙ্গু আক্রান্ত হয়ে এক নারী ও তার গর্ভের সন্তানের মৃত্যু হয়েছে। মারা যাওয়া ওই নারীর নাম উম্মে হানি আকতার (২২)। সোমবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে হানি আকতারের মৃত্যুর বিষয়টি জানানো হয়েছে। এ নিয়ে ডেঙ্গু আক্রান্ত হয়ে চলতি মাসে সাতজনের মৃত্যু হয়েছে, যার মধ্যে পাঁচজনই নারী।

তিনি পার্বত্য জেলা খাগড়াছড়ির গুইমারার বাসিন্দা। তিনি স্বামীর সঙ্গে নগরীর লালখান বাজার এলাকায় থাকতেন। হানি আকতার চট্টগ্রামের সাউথ এশিয়ান নার্সিং কলেজের শিক্ষার্থী ছিলেন।

মঙ্গলবার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী চট্টগ্রামে এর আগের ২৪ ঘণ্টায় ৪৪ জন ডেঙ্গু আক্রান্ত হাসপাতালে ভর্তি হয়। চলতি বছর একদিনে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তিও রেকর্ড এটিই সর্বোচ্চ।

চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, উম্মে হানি আকতার ৩৫ সপ্তাহের অন্তঃসত্ত্বা ছিলেন। ডেঙ্গু আক্রান্ত অবস্থায় গত ১১ সেপ্টেম্বর তিনি নগরীর বেসরকারি পার্কভিউ হাসপাতালে ভর্তি হয়েছিলেন। একইসঙ্গে ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন হানি আকতারের স্বামী মো. জুয়েলও।

মঙ্গলবার তিনি যুগান্তরকে বলেন, আমরা দুজনই জ্বরে আক্রান্ত হই। রক্ত পরীক্ষায় আমার ডেঙ্গু ধরা পড়লে গত বুধবার দুজনেই পার্কভিউ হাসপাতালে ভর্তি হই। দুজন পাশাপাশি শয্যায় চিকিৎসাধীন ছিলাম। এর মধ্যে শারীরিক অবস্থার অবনতি হলে শনিবার রাতে আমার স্ত্রীকে আইসিইউতে নেওয়া হয়। সেখানেই সোমবার ভোর রাতে সে মারা যায়। তার গর্ভের সন্তানটিও বেঁচে নেই।

মঙ্গলবার চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে পাঠানো প্রতিবেদনে বলা হয়, সর্বশেষ ২৪ ঘণ্টায় ৪৪ জন ডেঙ্গু আক্রান্ত হাসপাতালে ভর্তি হয়। এর আগের দিন সোমবার ৩৭ জন ডেঙ্গু নিয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছিলেন। এ বছর এখন পর্যন্ত ৯০৯ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে চলতি মাসে আক্রান্ত হয়েছেন ৩১১ জন ডেঙ্গু রোগী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম