Logo
Logo
×

সারাদেশ

ভাঙ্গা ছাত্রলীগের সাবেক সভাপতির কারাদণ্ড

Icon

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৯:২৩ পিএম

ভাঙ্গা ছাত্রলীগের সাবেক সভাপতির কারাদণ্ড

ভাঙ্গা উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মো. লুৎফর রহমান মোল্যাকে (৩৫) অস্ত্র মামলায় ১৭ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার দুপুরে জেলার স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন। রায়ের সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।

মো. লুৎফর রহমান মোল্যা ফরিদপুর জেলার ভাঙ্গা উপজেলার কাপুড়িয়া সদরদী গ্রামের মৃত গিয়াস উদ্দিন মোল্যার ছেলে। 

মামলা সূত্রে জানা যায়, জেলা পুলিশ সুপারের নির্দেশে গোয়েন্দা শাখার জিডি মুলে গোপন সংবাদের ভিত্তিতে ২০১৯ সালের ১৪ জানুয়ারি রাত ১০টার দিকে ভাঙ্গা বাজারে অভিযান চালায়। এ সময় লুৎফর রহমান মোল্যাকে আটক করে ডিবি পুলিশের একটি দল। তার কোমরে গোজা অবস্থায় ইউএসএর তৈরি একটি পিস্তল, একটি ম্যাগাজিন, ২ রাউন্ড গুলিসহ ২০০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় ডিবি পুলিশের এসআই জুয়েল মিয়া বাদী হয়ে ভাঙ্গা থানায় একটি অস্ত্র আইনে মামলা আরেকটি মাদকের মামলা করেন।

জেলার স্পেশাল ট্রাইব্যুনাল-২ এর অতিরিক্ত দায়রা জজ আদালতের পাবলিক প্রসিউকিটার (পিপি) নওয়াব আলী মৃধা রায়ের সত্যতা নিশ্চিত করে বলেন, এ মামলার দীর্ঘ সাক্ষ্য প্রমাণ শেষে অবৈধ অস্ত্র রাখার অভিযোগে বিচারক অস্ত্র আইনের দুটি ধারায় ১০ বছর ও ৭ বছর মোট ১৭ বছর সশ্রম কারাদণ্ড দেন আদালত। পরে আসামিকে পুলিশ হেফাজতে কারাগারে পাঠানের নির্দেশ দেওয়া হয়।

এর আগে ভাঙ্গা প্রেস ক্লাবের সভাপতি হাজী আব্দুল মান্নানকে অস্ত্র দিয়ে গুলি করার হুমকি ও ভয় ভীতি প্রদর্শন করেন। তার কাছ থেকে ৭৫ লাখ টাকা চাঁদা দাবি করেন।

পরে লুৎফরের বিরুদ্ধে একটি চাঁদাবাজি মামলা ও ভাঙ্গা থানায় একটি সাধারণ ডায়েরি করেন সাংবাদিক মান্নান। সেই জিডির অভিযোগেও লুৎফরকে এক বছরের কারাদণ্ড প্রদান করেছিলেন আদালত। সেই মামলায় লুৎফর রহমান সাজাভোগ করেছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম