Logo
Logo
×

সারাদেশ

মিয়ানমারের দুই নাগরিকের কাছে মিলল সাড়ে ১১ কোটি টাকার স্বর্ণ

Icon

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৯ পিএম

মিয়ানমারের দুই নাগরিকের কাছে মিলল সাড়ে ১১ কোটি টাকার স্বর্ণ

কক্সবাজারের টেকনাফে ১১ কোটি ৫২ লাখ টাকা মূল্যের বিভিন্ন প্রকার স্বর্ণালঙ্কার, স্বর্ণের বার, নগদ টাকা, মিয়ানমার মুদ্রা ও মোবাইলসহ দুই মিয়ানমার নাগরিককে আটক করেছেন বিজিবির সদস্যরা।

এ সময় তাদের কাছ থেকে সাড়ে ১০ কেজি বিভিন্ন প্রকার স্বর্ণালঙ্কার ও স্বর্ণের বার, বাংলাদেশি নগদ ৪ লাখ ৭৮ হাজার ২৪০ টাকা, মিয়ানমার মুদ্রা ২ লাখ ২৯ হাজার ৫০০ কিয়াত এবং ১০টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

আটকরা হলেন- মিয়ানমারের মংডু জেলার সোদাপাড়ার মৃত ইউনুছের ছেলে মো. হাফিজুর রহমান (২৮) ও মৃত সোলতানের ছেলে মো. আনোয়ার (৩০)। 

মঙ্গলবার দুপুরে টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মহিউদ্দিন আহাম্মদ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, সোমবার রাতে টেকনাফ পৌরসভার অলিয়াবাদ নামক এলাকায় চোরাকারবারিরা স্বর্ণের বড় চালান এবং মাদকদ্রব্য একটি বাড়িতে লুকিয়ে রাখার গোপন সংবাদ পেয়ে অভিযান চালানো হয়। ওই বাড়ি ঘেরাও করে গণ্যমান্য ব্যক্তির উপস্থিতিতে তল্লাশি করে এসব জিনিস পাওয়া যায়। তবে বিজিবির উপস্থিতি টের পেয়ে ওই বাড়িতে অবস্থানরত সন্দেহভাজন দুজন ব্যক্তি পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। বিজিবি টহল দল তাদের আটক করতে সক্ষম হয়।

তিনি আরও জানান, উদ্ধার করা স্বর্ণালঙ্কার ও স্বর্ণের বার, বাংলাদেশি নগদ টাকা এবং মিয়ানমার মুদ্রা কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ে (ট্রেজারি শাখায়) জমা করার পাশাপাশি আটক ২ জনকে মামলার মাধ্যমে টেকনাফ মডেল থানায় সোপর্দ করার কার্যক্রম প্রক্রিয়াধীন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম