Logo
Logo
×

সারাদেশ

এই কমিশন দিয়ে দুর্নীতি নির্মূল সম্ভব নয়: শিবির সেক্রেটারি

Icon

রাজশাহী ব্যুরো

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৪ পিএম

এই কমিশন দিয়ে দুর্নীতি নির্মূল সম্ভব নয়: শিবির সেক্রেটারি

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল মো. জাহিদুল ইসলাম বর্তমান দুর্নীতি দমন কমিশন (দুদক) দিয়ে দুর্নীতি নির্মূল সম্ভব নয় বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, বাংলাদেশ থেকে দুর্নীতিকে নির্মূল করতে হবে। এই দুর্নীতি দমন কমিশন দিয়ে দুর্নীতি নির্মূল সম্ভব নয়। হযরত ওমরের শাসন আমলের চিত্র দেখে রাষ্ট্র পরিচালনা করা সম্ভব হলে শ্রমিকের ইচ্ছা প্রতিফলিত হবে। শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুতির আন্দোলনের ক্রেডিটকে দলীয় ও ব্যক্তি পরিচয় দেওয়ার চেষ্টা চলছে। প্রকৃত অর্থে এ আন্দোলন সবার। এ আন্দোলন ছিল জালিমের বিপক্ষে। এজন্য অদূর ভবিষ্যতে বাংলাদেশে যেন কোনো জালিমের সৃষ্টি না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

রাজশাহী এবং নওগাঁ জেলার ইসলামী ছাত্রশিবিরের সাথী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। রোববার রাজশাহী নগরীর একটি কমিউনিটি সেন্টারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে শিবির সেক্রেটারি জেনারেল আরও বলেন, কত নির্মম এই রাষ্ট্র। আমরা দেখেছি হরতাল চলাকালীন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গেটের সামনে বিশ্বজিৎ নামের একজনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এটি মিডিয়াকর্মীদের মাধ্যমে সারা বিশ্ব দেখেছে। তার অভিযোগ ছিল বিশ্বজিৎ শিবির হিন্দু শাখার সদস্য- কি হাস্যকর, কত নির্মম। আবরার ফাহাদ পানি সন্ত্রাস নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন। আজ পানি সন্ত্রাস নিয়ে কথা বলা হচ্ছে। অথচ আবরার ফাহাদকে সেদিন শিবির আখ্যা দিয়ে সাপের মতো পিটিয়ে পিটিয়ে মারা হয়েছিল।

তিনি বলেন, আমরা কাউকে প্রতিপক্ষ মনে করি না। কেউ যদি আমাদের প্রতিপক্ষ বানায়, তাহলে তাদের প্রতি আমাদের একটা ম্যাসেজ- আদর্শকে আদর্শ দিয়ে মোকাবেলা করব। আদর্শকে কোনো ধরনের প্রোপাগান্ডা দিয়ে মোকাবেলা করলে চলবে না। যারা কোনো ধরনের ট্যাগিং, কোন ধরনের প্রোপাগান্ডা বা কোনো ধরনের মিথ্যাচার করবেন- তাদের আমরা ফ্যাসিজমের দোসর হিসেবে চিহ্নিত করব।

মহানগর শিবিরের সভাপতি সিফাত আলমের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- রাজশাহী মহানগর জামায়াতের আমির ডা. মওলানা কেরামত আলী, শিবিরের সাবেক সভাপতি আশরাফুল আলম ইমন, মহানগর যুব বিভাগের সভাপতি জসিম উদ্দিন সরকার প্রমুখ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম