Logo
Logo
×

সারাদেশ

ভালুকায় শেখ হাসিনা-কাদেরসহ ৬৪ জনের নামে মামলার আবেদন

Icon

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৬:২১ পিএম

ভালুকায় শেখ হাসিনা-কাদেরসহ ৬৪ জনের নামে মামলার আবেদন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ময়মনসিংহের ভালুকায় রাজমিস্ত্রি তোফাজ্জল হোসেনকে (২২) কুপিয়ে হত্যার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে আসামি করে আদালতে মামলার আবেদন করা হয়েছে। রোববার দুপুরে ভালুকা উপজেলার চাপড়বাড়ী এলাকার বাসিন্দা হৃদয় মাহমুদ জান্নাত বাদী হয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৮ নম্বর আমলি আদালতে মামলার আবেদন করেন।

মামলায় ভালুকার স্থানীয় সাবেক সংসদ সদস্য এমএ ওয়াহেদ ও কাজিমুদ্দিন ধনু, পিস্তল মামুন, জঙ্গইল্যা মনিরসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ৬৪ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২০০ জনকে আসামি করা হয়।

আদালতের বিচারক স্মরণিকা পাল মামলাটি আমলে নিয়ে এ ঘটনায় থানায় আরও কোনো মামলা আছে কিনা ১৯ সেপ্টেম্বরের মধ্যে আদালতকে জানাতে ভালুকা মডেল থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট মোখলেছুর রহমান বাদীপক্ষে এ মামলাটি দায়ের করেন। তিনি জানান, বিগত ৪ আগস্ট ছাত্র-জনতার আন্দোলন চলাকালে আসামিদের নির্দেশে এবং প্রত্যক্ষ অংশগ্রহণে হামলায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে আইডিয়াল মোড় এলাকায় খুন হন রাজমিস্ত্রি তোফাজ্জল হোসেন। এ হত্যাকাণ্ডের সঙ্গে আসামিরা প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত। আমরা এ হত্যাকাণ্ডের ঘটনায় ন্যায়বিচার আশা করছি।

নিহত তোফাজ্জল হোসেন নেত্রকোনা জেলার কেন্দুয়া থানার মাসকা ইউনিয়নের পিজাহাতি গ্রামের বাসিন্দা। তিনি ভালুকা উপজেলার পার্শ্ববর্তী শ্রীপুর থানার নগর হাওলা এলাকায় ভাড়া বাসায় বসবাস করে রাজমিস্ত্রির কাজ করতেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম