Logo
Logo
×

সারাদেশ

মামলা রেকর্ড না করে বাদীকে ওসির হুমকি!

Icon

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০৪:০৬ এএম

মামলা রেকর্ড না করে বাদীকে ওসির হুমকি!

কুড়িগ্রামের রৌমারী থানার ওসি গোলাম মতুর্জার বিরুদ্ধে বাদীকে হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে বাদী আবুল হাশেম কুড়িগ্রাম পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে জানা গেছে, উপজেলার মির্জাপাড়া গ্রামের বাদী আবুল হাশেমের সঙ্গে পার্শ্ববর্তী ইজলামারী গ্রামের আনোয়ার হোসেনের দীর্ঘদিন ধরে জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। এ নিয়ে আদালতে উভয়পক্ষের মামলা রয়েছে। 

এদিকে পূর্ব শত্রুতার জেরে বাদী আবুল হাশেমকে কতিপয় লোক ভয়ভীতি, হুমকি প্রদর্শন করেন।  ২৭ আগস্ট থানায় এ সংক্রান্ত একটি অভিযোগ করেন। এতে ক্ষিপ্ত হয়ে ১ সেপ্টেম্বর আবারও প্রতিপক্ষের লোকজন বাদীকে পথরোধ করে সন্ত্রাসী হামলা চালায়। এ ঘটনায় ২ সেপ্টেম্বর আশরাফ আলীসহ ১২ জনকে আসামি করে থানায় একটি লিখিত অভিযোগ করেন। 

অভিযোগ করার পরদিন ৩ সেপ্টেম্বর রৌমারী থানার উপ-পরিদর্শক (এসআই) ঘটনাটি তদন্ত করে সত্যতা পেয়েছেন। ঘটনার সত্যতা থাকার পরও মামলা রেকর্ড না করে উল্টো অভিযোগ থেকে কিছু শব্দ বাদ দিতে বাদীকে চাপ প্রয়োগ করেন ওসি। অপরদিকে অভিযোগ থেকে কোনো শব্দ বাদ দেবেন না বাদী। এ নিয়ে থানার ওসির রুমে বাদী-ওসির মধ্যে বাকবিতণ্ডা হয়। এক পর্যায়ে ওসি অভিযোগ বিষয়ে মামলা রেকর্ড করবে না বলে হুমকি দেন।

মামলা রেকর্ড না করায় এবং সঠিক বিচার চেয়ে ১৩ সেপ্টেম্বর কুড়িগ্রাম পুলিশ সুপারের কাছে ওসি গোলাম মুর্তজার নাম উল্লেখ করে একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগ প্রসঙ্গে জানতে চাইলে রৌমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) গোলাম মতুর্জা অস্বীকার করে বলেন, অভিযোগের বিষয়টি নিয়ে ঘটনাস্থলে যেতে বলেন।

সহকারী পুলিশ সুপার (রৌমারী সার্কেল) মো. মমিনুল ইসলাম বলেন, এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মো. মাফুজুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করার জন্য রৌমারী সার্কেলকে দায়িত্ব দেওয়া হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম