Logo
Logo
×

সারাদেশ

স্টেট ইউনিভার্সিটি

দুই বিভাগের শিক্ষার্থীদের সংঘর্ষে আহত অর্ধশত

Icon

যুগান্তর প্রতিবেদন ও রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১৫ সেপ্টেম্বর ২০২৪, ০১:৫৫ এএম

দুই বিভাগের শিক্ষার্থীদের সংঘর্ষে আহত অর্ধশত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে স্টেট ইউনিভার্সিটির ২ বিভাগের শিক্ষার্থীদের দফায় দফায় সংঘর্ষে অর্ধশত আহত হয়েছেন। শনিবার উপজেলার কাঞ্চন ব্রিজ এলাকায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে এ সংঘর্ষের ঘটনা ঘটে। গুরুতর আহত পিয়ন আলম হোসেন, আইন বিভাগের শিক্ষার্থী শান্ত, শাওন, রাফি ও আরমিনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

জানা যায়, ৪ সেপ্টেম্বর ক্লাস শেষে আইন বিভাগ, সিএসসি বিভাগ ও ফার্মেসি বিভাগের জিগাতলা এলাকার শিক্ষার্থীরা ভার্সিটির বাসে করে বাড়ি ফিরছিলেন। এ সময় বাসে সিট পাওয়া নিয়ে আইন বিভাগ ও সিএসসি বিভাগের শিক্ষার্থীদের কথা কাটাকাটি হয়। এ সময় পাশে থাকা ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা আইন বিভাগের শিক্ষার্থীদের ওপর অতর্কিত কিল ঘুষি মারতে শুরু করে। 

পরে দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে তুমুল হাতাহাতি হয়। পরে ৮ সেপ্টেম্বর আইন বিভাগের শিক্ষার্থীরা ক্যাম্পাসে এলে তাদের ওপর ক্ষিপ্ত হয়ে হামলা চালায় ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা। পরে আইন বিভাগের ক্লাস বন্ধ করে দেয় ভার্সিটি কর্তৃপক্ষ। 

বিষয়টির সমাধানের জন্য শনিবার সকালে আইন বিভাগের শিক্ষার্থীরা ক্যাম্পাসে এলে তাদের ওপর ক্ষিপ্ত হয়ে চেয়ার দিয়ে পিটিয়ে আহত করে ফার্মেসি  শিক্ষার্থীরা। এক পর্যায়ে শিক্ষকদের আশ্বাসে আইন বিভাগের শিক্ষার্থীরা বিজয় ভবনে যাওয়ার পথে আবারও হামলা চালায় ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা। এতে দফায় দফায় সংঘর্ষে আহত হয় অন্তত অর্ধশত শিক্ষার্থী। 

স্টেট ইউনিভার্সিটির রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) জিয়াউল হক যুগান্তরকে বলেন, পরিস্থিতি শান্ত রয়েছে। ঘটনার সুষ্ঠু সমাধান করা হবে। 

রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলাম বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরিস্থিতি এখন শান্ত আছে।

বিশ্ববিদ্যালয়টির জনসংযোগ বিভাগের কর্মকর্তার মো. ওমর ফারুক জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে অনেকেই আহত হয়েছেন। বিষয়টি সমাধানে উভয়পক্ষের সাথে যোগাযোগ করা হচ্ছে। তদন্ত সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ে নিয়মঅনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

এদিকে এ ঘটনায় অন্যান্য বিভাগের শিক্ষার্থীদের মধ্যেও আতঙ্ক ছড়িয়ে পড়েছে। তারা নিয়মিত ক্লাস-পরিক্ষায় অংশগ্রহনে অনীহা প্রকাশ করছেন। বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অরাজনৈতিক ক্যাম্পাসের শিক্ষার্থীদের সহিংস আচরণে দুশ্চিন্তায় পড়েছেন অভিভাবকেরাও।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম