Logo
Logo
×

সারাদেশ

হবিগঞ্জে বৈষম্যবিরোধী দুই গ্রুপে উত্তেজনা চেয়ার ভাঙচুর

Icon

হবিগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩৮ পিএম

হবিগঞ্জে বৈষম্যবিরোধী দুই গ্রুপে উত্তেজনা চেয়ার ভাঙচুর

হবিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পৃথক স্থানে মতবিনিময় সভা আহবান করাকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এ সময় সভাস্থল সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে চেয়ার ভাঙচুর করা হয়। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। পরে বৈষম্যবিরোধী কেন্দ্রীয় নেতারা পৌরসভা মাঠে সভা করার সিদ্ধান্ত দেন।

এদিকে হামলা ভাঙচুরের প্রতিবাদ জানিয়ে হবিগঞ্জে বৈষম্যবিরোধী আন্দোলনের সব কার্যক্রম স্থগিত ঘোষণা করেছেন সমন্বয়করা।

জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে সুসংগঠিত করে দেশ গঠনে শিক্ষার্থীদের অংশীদারিত্ব নিশ্চিত, দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-জনতার মৈত্রী সফর উপলক্ষে মতবিনিময় সভা আহবান করা হয়। এ নিয়ে হবিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতারা দুটি ভাগে বিভক্ত হয়ে পড়েন।

একপক্ষ সদর উপজেলা অডিটোরিয়ামে এবং অপরপক্ষ সাইফুর রহমান টাউন হলে পৃথক সভা আহবান করে। দুপক্ষ দুটি স্থানে অবস্থান নেয়। এ সময় তাদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে একপক্ষ উপজেলা পরিষদ হলরুমে গিয়ে চেয়ার ভাঙচুর করে বলে অভিযোগ করা হয়।

পরে সভায় কেন্দ্রীয় নেতাদের মধ্যে সমন্বয়ক হাসিবুল ইসলাম, আসদুল আল গালিব, সিলেট বিভাগীয় সমন্বয়ক আশরাফুল আলম, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক আজাদ শিকদার ও বৃন্দাবন সরকারি কলেজের সমন্বয়করা দুপক্ষকে তৃতীয় স্থান হিসেবে পৌরসভা মাঠে সভা করার প্রস্তাব দেন। কিন্তু তাতে সায় দেয়নি সদর উপজেলা পরিষদ হলরুমের আয়োজকরা। বরং বৈষম্যবিরোধী আন্দোলনের সকল কার্যক্রম স্থগিত করে এ থেকে সরে দাঁড়িয়ে যেকোনো স্বৈরাচারের আবির্ভাব হলে তা রুখে দেওয়ার ঘোষণা দেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হবিগঞ্জের অন্যতম সমন্বয়ক মাহদী হাসান ও আশরাফুল ইসলাম সুজন। পরে বৈষম্যবিরোধী আন্দোলনের কেন্দ্রীয় নেতারা পৌরসভা মাঠে এসে কয়েকজন নেতাকর্মীর সঙ্গে পরিচিত হন।

সমন্বয়ক মাহদী হাসান জানান, সভাস্থলে হামলা ভাঙচুরের প্রতিবাদে তিনি এবং অপর সমন্বয়ক আশরাফুল ইসলাম সুজন হবিগঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সব কার্যক্রম থেকে সরে দাঁড়িয়েছেন। তারা হবিগঞ্জে সংগঠনের সব কার্যক্রম স্থগিত করেছেন।

তিনি বলেন, যদি আবারো কোনো স্বৈরাচারের আবির্ভাব হয় তবে তারা তা রুখে দেবেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম