Logo
Logo
×

সারাদেশ

৫১ দিন পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত মিলনের লাশ উত্তোলন

Icon

যুগান্তর প্রতিবেদন, পটুয়াখালী ও দুমকি প্রতিনিধি

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৪, ১০:৩০ পিএম

৫১ দিন পর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত মিলনের লাশ উত্তোলন

আদালতের নির্দেশে পটুয়াখালী জেলার দুমকি উপজেলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত মিলনের লাশ দাফনের ৫১ দিন পর কবর থেকে উত্তোলন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহীন মাহমুদের উপস্থিতিতে বৃহস্পতিবার সকালে উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের ঝাটারা গ্রামের পারিবারিক কবর থেকে লাশ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে।

জানা যায়, গত ২১ জুলাই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইল মোড়ে বৈষম্যবিরোধী আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ মিলন হাওলাদারকে উদ্ধার করে একটি বেসরকারি ক্লিনিকে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়। ওই রাত ১০টার দিকে মরদেহ নারায়ণগঞ্জ থেকে দুমকি গ্রামের বাড়িতে আনা হয় এবং পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

এ ঘটনায় নিহত মিলনের স্ত্রী মোছা. শাহানাজ বেগম ১৮ আগস্ট নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও নারায়ণগঞ্জ-৪ আসনের সাবেক সংসদ সদস্য শামীম ওসমানসহ ৬২ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন।

দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহীন মাহমুদ জানান, নিহত মিলনের স্ত্রী শাহানাজ বেগম নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়েরের পরিপ্রেক্ষিতে আদালত ময়নাতদন্তের আদেশ দিলে লাশ উত্তোলন করে পটুয়াখালী মর্গে পাঠানো হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম