Logo
Logo
×

সারাদেশ

যশোরে ভেজাল লুব্রিকেন্ট গুদাম শনাক্ত করলেন শিক্ষার্থীরা

Icon

যশোর ব্যুরো

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০২৪, ১০:২৫ পিএম

যশোরে ভেজাল লুব্রিকেন্ট গুদাম শনাক্ত করলেন শিক্ষার্থীরা

যশোরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের জালে ধরা পড়েছে একটি ভেজাল লুব্রিকেন্ট (মবিল) গুদাম। প্রথমে সেখানে শিক্ষার্থীরা গেলে গুদামের কর্মচারীরা তাদের লাঞ্ছিত করে বলে অভিযোগ করা হয়েছে।

খবর পেয়ে শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে ওই ভেজাল মবিলের গুদামে অভিযান চালান জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যশোর অফিসের কর্মকর্তা। এ সময় ওই গোডাউন মালিক ভেজাল মবিল ব্যবসার দায়ে গোলাম মোস্তফাকে এক লাখ টাকা জরিমানা করা হয়। আর যদি নির্ধারিত সময়ে জরিমানা না দিতে পারেন তাহলে তিন বছরের কারাদণ্ড প্রদান করা হয়।

বৃহস্পতিবার দুপুরে যশোর শহরের বারান্দিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানান, স্থানীয়দের অভিযোগ বেলা ১১টার দিকে ভেজাল মবিলের গোডাউনে অনুসন্ধান করতে গেলে শিক্ষার্থী তামিম আবু ওমামা ও শিল্পী খাতুনকে গোডাউনের কর্মচারীরা লাঞ্ছিত করেন।

ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর যশোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সৈয়দা তামান্না তাসনীম জানান, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের উপস্থিতিতে বারান্দিপাড়ায় একটি ভেজাল মবিলের গোডাউনে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় গোডাউনে ভেজাল মবিল ও মবিল প্যাকেটজাত করার ক্যান ও বিভিন্ন মবিল কোম্পানির স্টিকার পাওয়া যায়। এ ঘটনায় গোডাউন মালিক গোলাম মোস্তফাকে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে তিন বছরের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন, অভিযানের সময় র‌্যাব ও পুলিশের একটি টিম ও স্থানীয় ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম