Logo
Logo
×

সারাদেশ

ফুটপাথে চাঁদাবাজি, সিদ্ধিরগঞ্জে বিএনপি-ছাত্রদলের মধ্যে উত্তেজনা

Icon

সিদ্ধিরগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৪, ১১:০৬ পিএম

ফুটপাথে চাঁদাবাজি, সিদ্ধিরগঞ্জে বিএনপি-ছাত্রদলের মধ্যে উত্তেজনা

মানববন্ধন

একপক্ষ চাচ্ছে চাঁদাবাজি করতে, ফুটপাথ ও জলাশয় নিজেদের মধ্যে নিয়ে হকার বসিয়ে অবৈধভাবে ব্যবসা করত; কিন্তু বাদসাধে অপরপক্ষ। আর এ নিয়ে দেখা দিয়েছে উত্তেজনা। 

ইতোমধ্যে এ চাঁদাবাজি ও দখলবাজির পক্ষে-বিপক্ষকে কেন্দ্র করে এক দফা সংঘর্ষের ঘটনাও ঘটেছে। এতে আহত হয়েছ ১০ জন। সে ঘটনার পর মঙ্গলবার উভয়পক্ষ একে অপরের বিরুদ্ধে করেছে মানববন্ধন। সেই থেকে উত্তেজনার পরদ আরও বেড়েছে। যে কারণে যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনার আশঙ্কা করছেন নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের কদমতলী এলাকবাসী। 

সিদ্ধিরগঞ্জের বিএনপি ও মহানগর ছাত্রদল সভাপতির লোকজনের মধ্যে চাঁদা উত্তোলনে বাধা দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষ, মানববন্ধন এবং উত্তেজনাকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ ঘটনায় আতঙ্কিত এলাকাবাসী। 

এলাকাবাসী জানান, গত ৫ আগস্ট ছাত্র-জনতার আন্দোলনে আওয়ামী লীগ সরকারের পলায়নের পর সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সদস্য শামীম ঢালীর নেতৃত্বে তার চাঁদাবাজ বাহিনী সিদ্ধিরগঞ্জের ৭নং ওয়ার্ডের কদমতলী এলাকায় ডিএনডিখাল দখল করে মাছ চাষ, ফুটপাথের দোকান থেকে চাঁদা উত্তোলন এবং ময়লার গাড়ি থেকে চাঁদা উত্তোলন শুরু করে। 

ঘটনাটি জানতে পেরে, একই এলাকার বাসিন্দা ও নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সভাপতি রাকিবুর রহমান সাগর রোববার রাতে শামীম ঢালীকে চাঁদা উত্তোলন ও ডিএনডি খাল দখল করতে বাধা দেয়। এতে শামীম ঢালি ক্ষিপ্ত হয়ে তার বাহিনী নিয়ে ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। ওই হামলায় এলাকাবাসী ও ছাত্রদলের কর্মী কাউসার, মিরাজুল, রেজাউল, নিলয়, সাব্বির, সিজান ও জিসানসহ অনেকেই আহত হন। 

ছাত্রদলের নেতাকর্মী ও এলাকাবাসীর ওপর হামলার প্রতিবাদে মঙ্গলবার দুপুরে কদমতলী এলাকায় মানববন্ধন করে এলাকাবাসী। মানববন্ধনে এলাকাবাসী শামীম ঢালীকে শীর্ষ ভূমিদস্যু ও সন্ত্রাসী উল্লেখ করে তার বিচার দাবি করেন।

এদিকে শামীম ঢালীর বিরুদ্ধে এলাকাবাসীর মানববন্ধন দেখে তড়িঘড়ি করে শামীম ঢালীর সমর্থকরা নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে ছাত্রদল সভাপতি রাকিবুর রহমান সাগরের বিরুদ্ধে একটি মানববন্ধন করে। যেখানে অধিকাংশই চাঁদাবাজ ও দখলবাজ ছিল বলে জানান এলাকাবাসী। ওই মানববন্ধনে সাগর ঢালিকে চাঁদাবাজ উল্লেখ করে বিএনপির কার্যালয়ে হামলা চালিয়ে জিয়াউর রহমান, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি ভাংচুর করার অভিযোগ আনা হয়। 

জানতে চাইলে নারায়ণগঞ্জ মহানগর ছাত্রদলের সভাপতি রাকিবুর রহমান সাগর বলেন, শামীম ঢালির নের্তৃত্বে তার বাহিনী আওয়ালীগের লোকদের সাথে আতাত করে তাদের চাঁদাবাজী ও দখলবাজীসহ আদমজী ইপিজেডের ব্যবসা টিকিয়ে রাখতে চাঁদা আদায় ও দখলবাজি শুরু করে। আমি জানতে পেরে চাঁদাবাজি ও দখলবাজি করতে তাদের নিষেধ করি। এতে ক্ষিপ্ত হয়ে শামীম ঢালির সহযোগী আকাশ, হাসান বাবু, মেহেদী হাসান, সোহেল ও আল-আমিনসহ ২০-২৫ জন সন্ত্রাসী ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা চালায়। 

অপরদিকে থানা বিএনপি সদস্য শামীম ঢালি চাঁদাবাজি ও দখলবাজির কথা অস্বীকার করে বলেন, ছাত্রদলের নেতাকর্মীরা কদমতলীর দলীয় কার্যালয়ে হামলা চালিয়ে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক জিয়ার ছবি ভাঙচুর করে। 

এ ব্যাপারে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল-মামুন জানায়, বিষয়টি তাদের দলীয়। লিখিতভাবে এখনো কেউই কোনো অভিযোগ দেয়নি। তবে মৌখিকভাবে উভয়েই একে অপরের বিরুদ্ধে অভিযোগ করেছেন। লিখিত অভিযোগ পেলে তদন্তসাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম