Logo
Logo
×

সারাদেশ

আ.লীগ চলে গেলেও তাদের মানসিকতার মানুষ রয়ে গেছে: আসিফ মাহমুদ

Icon

কুমিল্লা ব্যুরো

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৪, ১১:০০ পিএম

আ.লীগ চলে গেলেও তাদের মানসিকতার মানুষ রয়ে গেছে: আসিফ মাহমুদ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক ও অন্তর্বর্তীকালীন সরকারের উপদেষ্টা আসিফ মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ চলে গেলেও আওয়ামী লীগের মানসিকতার মানুষগুলো এখনো রয়ে গেছে। আওয়ামী লীগের পতন হতে এক মাস লাগলেও আপনাদের আরও আগেই দমন করে ফেলা হবে। অনেকে ১৬ বছর বললেও আমি বলব ৫৩ বছর ধরে এই দেশে জঞ্জাল জমা হয়েছিল। ৫৩ বছরের জঞ্জাল কিভাবে ১ মাসে পরিবর্তন করব তা আমাদের জানা নেই। তবে একটা জিনিসের পরিবর্তন হয়েছে সেটা হলো এমন বন্যা পরিস্থিতিতে কেউ এবার ত্রাণের টাকা মেরে খায়নি। আবার সরকারি অফিস আদালতগুলোতে ঘুস আদানপ্রদান বন্ধ হয়েছে। আমরা এ ধরনের কাঠামোগত পরিবর্তন চেয়েছিলাম। 

মঙ্গলবার বিকালে কুমিল্লা নগরীর টাউনহল মাঠে জুলাই অভ্যুত্থানের শহিদদের স্পিরিটকে ধারণ করে দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসমুক্ত বাংলাদেশ পুনর্গঠন ও রাষ্ট্র সংস্কারের লক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় এসব বলেন তিনি।

আসিফ মাহমুদ বলেন, রাজনীতি করা না করা মানুষের ব্যক্তিগত বিষয়, কিন্তু সবার মধ্যে রাজনৈতিক সচেতনতা থাকাটা জরুরি। গত সরকার ছিল নতজানু সরকার, কারণ তারা জনগণের সরকার ছিল না। এ দেশের জনগণ এখন ঐক্যবদ্ধ হয়েছে, আমরা আর নতজানু হব না। 

তিনি বলেন, এতদিন ভারত একটি দল বা সরকারের সঙ্গে বলতো, এখন আর সেই সুযোগ নেই। এখন কথা বলতে হবে জনগণের সাথে তাও চোখে চোখ রেখে। আর ছাত্র আন্দোলনের সময় যারা শহিদ হয়েছে তাদের তালিকা করা হচ্ছে। অনেকে ফ্যাসিবাদের সুযোগ নিয়ে চাঁদাবাজি করছে। তাদের স্পষ্ট করে বলতে চাই, আপনাদের পরিণতি ও আওয়ামী ফ্যাসিস্ট সরকারের মতো হবে। বাংলাদেশের তরুণদের এই শক্তি সমুন্নত থাকবে। তরুণরা ঐক্যবদ্ধ হয়ে সমুন্নত থাকলে আর কোনো স্বৈরাচারী সরকার ফিরে আসতে পারবে না। 

মতবিনিময় সভায় অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন- বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আবদুল কাদের, সুমাইয়া আক্তার, হামযা মাহবুব, জিয়া উদ্দিন আয়ান, আলী আহাম্মেদ আরাফ, আবু রায়হান, তাছনিয়া নাওরিন, মহিদুল ইসলাম রিন্তু, ফারিয়া রহমান, খালেদ হাসান, নাঈম আবেদীনসহ অনেকে।

আরও বক্তব্য রাখেন- ইয়াসির আরাফাত হিমু, মাহির তাজওয়ার, আবদুল কাদের, মাহী খান প্রমুখ।

এ সময় কুমিল্লার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম