Logo
Logo
×

সারাদেশ

দোকান দখলের অভিযোগ শ্রমিক নেতার বিরুদ্ধে

Icon

কুমিল্লা ব্যুরো

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:১৫ পিএম

দোকান দখলের অভিযোগ শ্রমিক নেতার বিরুদ্ধে

কুমিল্লা দক্ষিণ জেলা শ্রমিক দলের সহ-সভাপতি পরিচয়দানকারী মাহবুব হোসেন মামুন নামের এক নেতার বিরুদ্ধে প্রভাব খাটিয়ে প্রায় সোয়া কোটি টাকা মূল্যের ৩টি দোকান দখলের অভিযোগ পাওয়া গেছে।

মঙ্গলবার দুপুরে নগরীর টমছমব্রিজ এলাকার একটি রেস্টুরেন্টে সাংবাদিক সম্মেলন করে নগরীর গাংচর মাজার রোডের মৃত মুনছুর আলীর ছেলে কবির হোসেন ও টিক্কাচরের মৃত মোহাম্মদ আলীর মেয়ে মুন্নী আক্তার এ অভিযোগ তুলে ধরেন।

দখলের বিষয়ে থানা ও প্রশাসনের বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়েও কোনো প্রতিকার পাননি বলেও তারা অভিযোগ করা হয়।

 সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, নগরীর চকবাজার সিএনজি অটোরিকশা স্ট্যান্ড এলাকায় ভুক্তভোগী কবির হোসেন ও মুন্নী আক্তার গংদের মালিকানাধীন ৩টি দোকানঘর রয়েছে। এসব দোকান মাসিক ভাড়া দিয়ে তারা জীবন-জীবিকা নির্বাহ করেন। গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের দিন বিকালে শ্রমিক দলের নেতা মাহাবুব হোসেন মামুনের নেতৃত্বে ৫০-৬০ জনের সশস্ত্র একটি দল নিয়ে দোকানঘরগুলো দখল করে তার নামে সাইনবোর্ড ঝুলিয়ে দেন। দোকানঘর দখলের বিষয়ে ভুক্তভোগীরা থানা পুলিশসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েও দখলদারকে উচ্ছেদ করতে পারেননি বলে জানান। বর্তমানে তারা ওই শ্রমিক নেতা ও তার লোকদের হুমকির মুখে আতঙ্কের মধ্যে দিনাতিপাত করছেন এবং সহায়-সম্পদসহ জীবনের নিরাপত্তাহীনতায় ভুগছেন বলেও তারা অভিযোগ করেন। 

এ বিষয়ে জানতে চাইলে দখলদার মাহাবুব হোসেন মামুন নিজেকে কুমিল্লা দক্ষিণ জেলা শ্রমিক দলের সহ-সভাপতি পরিচয় দিয়ে সাংবাদিকদের বলেন, তার কাছে দোকানঘরের মালিকানার প্রমাণ আছে। এসব বিষয় নিয়ে কথা বলতে পারবেন না।

কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক হাজী আমিন উর রশিদ ইয়াসিন জানান, দলের নাম ভাঙিয়ে যারাই কোনো অপকর্মে লিপ্ত হবে তাদের বিরুদ্ধে তদন্ত করে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম