Logo
Logo
×

সারাদেশ

রেলের জায়গায় ঘর দখলের চেষ্টা ছাত্রলীগ নেতার

Icon

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৯:০৫ পিএম

রেলের জায়গায় ঘর দখলের চেষ্টা ছাত্রলীগ নেতার

পাবনার ভাঙ্গুড়ায় মেহেদী হাসান মামুন নামে এক ছাত্রলীগ নেতা রেলের জায়গায় ঘর দখলের চেষ্টা করেন। পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থলে উপস্থিত হলে তারা পালিয়ে যায়। পরে সেনাবাহিনী পার্শ্ববর্তী কুমড়াডাঙ্গা মসজিদের মাইকে ঘোষণা দিয়ে দখলকারীদের সতর্ক করে।

মেহেদী হাসান মামুন ভাঙ্গুড়া উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি লোকমান হোসেনের ছেলে।

সোমবার রাত সাড়ে ৮টার দিকে মামুন ও তার ভাই মানিকের নেতৃত্বে একদল লোক এ দখল চেষ্টা চালায়। এ ঘটনায় ওই জায়গার বর্তমান মালিক মোস্তাক থানায় অভিযোগ দিতে গেলে পুলিশ কোর্টে মামলার পরামর্শ দেয়।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার সরকারি ভাঙ্গুড়া ইউনিয়ন উচ্চ বিদ্যালয় ও কলেজসংলগ্ন এলাকায় জমি রয়েছে লোকমান হোসেনের। সেখানে তারা দোকান নির্মাণ করছে। সোমবার রাত ৮টার দিকে মামুন ও তার ভাই মানিক ছাত্রলীগের প্রায় ৩৫ জন ছেলে সঙ্গে নিয়ে পার্শ্ববর্তী মৃত মোরশেদ আলীর দোকান ঘর ভেঙে দখলের চেষ্টা করে। বিষয়টি টের পেয়ে মোস্তাক আহমেদ ভাঙ্গুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ও সেনাবাহিনীকে বিষয়টি জানান। সেনাবাহিনী বিষয়টি অবগত হয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছলে দখল চেষ্টাকারীরা সটকে পড়ে।

এ সময় সেনা কর্মকর্তা স্থানীয় লোকদের সঙ্গে কথা বলে উপজেলার কুমড়াডাঙ্গা এলাকায় বিশৃঙ্খলাকারীদের খুঁজতে থাকে। তাদের না পেয়ে সেনাবাহিনী কুমড়াডাঙ্গা মসজিদের মাইক দিয়ে ঘোষণা দিয়ে বিশৃঙ্খলাকারীদের সতর্ক করে।

ভুক্তভোগী মোস্তাক আহমেদ বলেন, পরিবারের সঙ্গে কথা বলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান মামুনকে মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তাকে পাওয়া যায়নি। 

ভাঙ্গুড়া থানার ওসি নাজমুল হক বলেন, ওই ঘটনায় থানায় কোনো অভিযোগ হয়নি। ঘটনার সময় পুলিশ সেখানে গিয়েছিল; পরে সেনাবাহিনী এসে পরিবেশ শান্ত করেছে।

ইউএনও নাজমুন নাহার জানান, ঘটনাস্থলে সেনাবাহিনী গিয়েছিল। তারা পরিবেশ স্বাভাবিক করেছে।

সেনাবাহিনীর পক্ষে থেকে ওয়ারেন্ট অফিসার মোস্তফা বলেন, ঘটনা স্বাভাবিক করা হয়েছে এবং কাউকে বিশৃঙ্খলা করতে নিষেধ করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম