Logo
Logo
×

সারাদেশ

কলমাকান্দায় ১৬ লাখ টাকার ভারতীয় চিনি জব্দ

Icon

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৪ পিএম

কলমাকান্দায় ১৬ লাখ টাকার ভারতীয় চিনি জব্দ

চিনি

নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় পুলিশ ও সেনাবাহিনীর যৌথ অভিযানে ১৩ হাজার ৭০০ কেজি (২৭৪ বস্তা) ভারতীয় চিনি জব্দ করা হয়েছে। যার বাজার মূল্য প্রায় ১৬ লাখ টাকা।

সোমবার রাতে উপজেলা সদরের এতিমখানা বাজারসংলগ্ন এলাকার রফিক মিয়ার গোডাউন থেকে এসব চিনি জব্দ করা হয়। 

জানা গেছে, কলমাকান্দা উপজেলার বিভিন্ন সীমান্ত দিয়ে ভারতীয় চিনি, মাদক ও বিভিন্ন পণ্য অবৈধভাবে আসছিল। এসব চোরাচালানে সক্রিয় ছিল আওয়ামী লীগের বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। এজন্য তৎকালীন সময়ে লোক দেখানো কিছু অভিযান পরিচালনা করলেও চোরাকারবারিরা ক্ষমতার বলে কিংবা পুলিশসহ অনেক জায়গা ম্যানেজ করেই এসব চোরাচালান করে আসছিল।

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর থেকে সেনাবাহিনী ও পুলিশ একাধিক যৌথ অভিযান পরিচালনা করায় চোরাকারবারিরা অনেকটা নিষ্ক্রিয় হয়ে পড়েছে। 

সোমবার রাত ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে সেনাবাহিনীর কলমাকান্দার ক্যাম্প কমান্ডার ক্যাপ্টেন আসিফ প্রামাণিক নুহাসের নেতৃত্বে সেনাবাহিনীর টহল টিম ও স্থানীয় পুলিশ এক যৌথ অভিযান চালান। 

এ সময় উপজেলা সদরের এতিমখানা বাজারসংলগ্ন এলাকার রফিক মিয়ার গোডাউন থেকে ২৭৪ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়। জব্দকৃত এসব চিনির বাজার মূল্য প্রায় ১৬ লাখ টাকা। তবে অভিযানের বিষয়টি বুঝতে পেরে চোরাচালানের সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা পালিয়ে যায়। তাই কাউকে আটক করা যায়নি।

ভারত থেকে চোরাচালান করা এই চিনি কাস্টমস বিভাগে জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম