Logo
Logo
×

সারাদেশ

দাউদকান্দিতে আন্দোলনে শহিদ পরিবারের খোঁজখবর নিলেন সমন্বয়করা

Icon

কুমিল্লা ব্যুরো

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৪৪ এএম

দাউদকান্দিতে আন্দোলনে শহিদ পরিবারের খোঁজখবর নিলেন সমন্বয়করা

কুমিল্লার দাউদকান্দিতে তিন শহিদ পরিবারের সঙ্গে দেখা করেছেন কেন্দ্রীয় সমন্বয়করা। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ও আওয়ামী লীগ সরকার পতন আন্দোলনে রাজধানীর যাত্রাবাড়ীতে পুলিশের গুলিতে শহিদ হন দাউদকান্দি উপজেলার ঢাকারগাও এলাকার জাহিদ হাসান মাহিম, বারপাড়া ইউনিয়নের সুকিপুর এলাকার মো. রিফাত এবং পৌরসভার বিশ্বরোড এলাকার মো. বাবু। 

সোমবার দুপুরে ওই তিন পরিবারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক নাজমুল আলম,  রূপ মিয়া হোসেন সহ অন্যান্যরা।  

এ সময় তারা শহিদদের কবর জিয়ারত করেন এবং তাদের পরিবারের খোঁজখবর নেন।  অন্যান্যের মধ্যে উপস্তিত ছিলেন সমন্বয়ক হোসেন রাজ, 

মেহেদি হাসান সানী, দাউদকান্দির সমন্বয়ক সাইফুল ইসলাম, আতিকুল ইসলাম শান্ত, মো. মিনহাজ, সাব্বির খান, শাকিল আহম্মেদ রিদওয়ান, মাহবুব তালুকদার প্রমুখ। 

কেন্দ্রীয় সমন্বয়ক নাজমুল হাসান বলেন, যারা শহিদ হয়েছেন কোন কিছুর বিনিময়ে তাদেরকে ফিরিয়ে আনা যাবে না। যারা রাষ্ট্রের জন্য, দেশের জন্য এত বড় ত্যাগ স্বীকার করেছেন তারা যেন তাদের প্রাপ্য সম্মানটুকু পায় আমরা সেই চেষ্টা চালিয়ে যাচ্ছি। যেসব পরিবার তাদের সন্তান হারিয়েছে তারা কখনো একা নয়। আমরা তাদের পাশে দাঁড়াবো। তারা যেন কখনো ভাবতে না পারে যে সন্তান হারিয়ে তারা একা হয়ে গেছে। আমরা বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সকল নেতৃবৃন্দ আন্দোলনে নিহত সকল শহিদ পরিবারের পাশে দাঁড়াবো। তাদেরকে পুনর্বাসনসহ সার্বিকভাবে সহযোগিতা করব। 

তিনি বলেন যারা হত্যাকাণ্ডের শিকার হয়েছেন তাদের পরিবারের সদস্যরা বিভিন্ন ধরনের আর্থিক সহযোগিতার পাশাপাশি হত্যাকাণ্ডের বিচারও পাবেন। যারা আহত হয়েছেন তাদেরকে সুচিকিৎসা প্রদান করা হবে। পরিবারগুলোকে নানাভাবে প্রতিষ্ঠিত করা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম