Logo
Logo
×

সারাদেশ

কাশিমপুর কারাগার

পালিয়ে যাওয়া মৃত্যুদণ্ডের আসামি কেরানীগঞ্জে গ্রেফতার

Icon

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ১০ সেপ্টেম্বর ২০২৪, ০২:১৪ এএম

পালিয়ে যাওয়া মৃত্যুদণ্ডের আসামি কেরানীগঞ্জে গ্রেফতার

গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যাওয়া মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. রুবেলকে দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব।

সোমবার বিকালে বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব-১০ এর সহকারী পরিচালক (অপ্স ও মিডিয়া) এএসপি এমজে সোহেল।

তিনি বলেন, দেশব্যাপী সহিংসতা ও সরকার পতনের উদ্ভূত সংকটপূর্ণ পরিস্থিতিকে কেন্দ্র করে ৬ আগস্ট সকাল পৌনে ৯টার দিকে কোনাবাড়ী থানার দেওলিয়াবাড়ি সাকিনস্থ কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের ভেতরে থাকা কারাবন্দিরা মিলে পরস্পর যোগসাজশে মারাত্মক অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে দাঙ্গা হাঙ্গামা শুরু করে এবং কারাগারের ভেতরে কারারক্ষীদের মারধর ও জিম্মি করে পালানোর চেষ্টা করে।

এ সময় বন্দিরা শতাব্দী ভবনের লকআপ গেট ভাঙচুর করে বের হয়ে ভবনের সিঁড়িতে লাগানো লোহার এঙ্গেল খুলে আক্রমণের হাতিয়ার তৈরি করে এবং অন্যান্য কারাবন্দিরা ভবনের লকআপ গেট ভেঙে ফেলে। এসব ভবনের কারাবন্দিরা ভবন থেকে বের হয়ে একত্রিত হয়ে ভাঙচুর, দাঙ্গা ও অগ্নিসংযোগ শুরু করে। ঘটনার একপর্যায়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য কারারক্ষীরা অ্যালার্ম বাজায় এবং পরিস্থিতি নিয়ন্ত্রণ না এলে অফ ডিউটিতে থাকা কারারক্ষীরা কারা অভ্যন্তরে প্রবেশ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে।

এমতাবস্থায় দাঙ্গা চলাকালে কারাবন্দিরা বৈদ্যুতিক পিলার ভেঙে মই বানিয়ে দুপুর ২টার দিকে  বাউন্ডারির ওপর দিয়ে কারাগারের পশ্চিম দিক দিয়ে পালিয়ে যায়।

এ ঘটনায় কারা কর্তৃপক্ষ বাদী হয়ে গাজীপুর জেলার কোনাবাড়ী থানায় একটি মামলা করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম