Logo
Logo
×

সারাদেশ

‘অতীতের মতো বিজয় বেহাত হতে দেওয়া যাবে না’

Icon

বরিশাল ব্যুরো

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০২৪, ১১:০১ পিএম

‘অতীতের মতো বিজয় বেহাত হতে দেওয়া যাবে না’

দুর্নীতি, অন্যায় এবং চাঁদাবাজির বিরুদ্ধে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করেছে ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়কদের দল। সোমবার দুপুরে ববির জীবনানন্দ দাশ কনফারেন্স রুমে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ববি শাখার উদ্যোগে এ সভা হয়।

সভা শেষে গণঅভ্যুত্থানে শহিদদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন সমন্বয়করা।

এ সময় উপস্থিত ছিলেন- কেন্দ্রীয় সমন্বয়ক আব্দুল হান্নান মাসুদ (ঢাবি), সানজানা আফিফা অদিতি (ঢাবি), এম এ সাঈদ (ঢাবি), রাইয়ান ফেরদৌস (ঢাবি), সিনথিয়া জাহিন আয়েশা (বদরুন্নেসা কলেজ), হাসিবুল হোসেন শান্ত (NSU), মোবাশ্বেরা করিম মিমি (AIUB), শহিদুল ইসলাম শাহেদ (ববি), তৌহিদ আহমেদ আশিক (শেকৃবি) ও জিহাদ হোসাইন (ঢাকা কলেজ)।

বক্তারা বলেন, গণঅভ্যুত্থানের মধ্য দিয়ে স্বৈরাচারী সরকারকে ক্ষমতাচ্যুত করেছে দেশের ছাত্রজনতা। এ অভ্যুত্থানের লক্ষ্য অতীতের মতো বেহাত হতে দেব না। তাই দেশ সংস্কারে ছাত্রজনতাকে ঐক্যবদ্ধ থাকতে হবে। নয়তো অভ্যুত্থানের মূল লক্ষ্য ঐক্যবদ্ধ জাতি গঠনে ব্যর্থ হব। আমরা তরুণ প্রজন্ম দেশকে ঘুস, দুর্নীতি, চাঁদাবাজি ও লুটতরাজ মুক্ত করতে চাই। সীমান্তে গণহত্যা ও পানি ছেড়ে মানুষ হত্যা বন্ধে কাজ করতে চাই। অতীতের অভ্যুত্থানের লক্ষ্য থেকে বিচ্যুত করেছে আন্তর্জাতিক ষড়যন্ত্র। এ থেকে আমাদের সচেতন থাকতে হবে।

সভা শেষে শহিদদের রুহের মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনায় দোয়া করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম