Logo
Logo
×

সারাদেশ

মাদ্রাসার টাকা নিয়ে বিরোধ, সংঘর্ষে আহত ৬০ 

Icon

দিরাই (সুনামগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০৩ পিএম

মাদ্রাসার টাকা নিয়ে বিরোধ, সংঘর্ষে আহত ৬০ 

সুনামগঞ্জের দিরাইয়ে সরকারি মাদ্রাসার ফান্ডের টাকা নিয়ে সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি আবদুল মালিক,  বোরহান, জাহির আলী লোকজনের সঙ্গে গ্রামের মনু মেম্বারের লোকজনের মধ্যে সংঘর্ষের ঘটনায় গুলিবিদ্ধ ২০সহ অর্ধশতাধিক লোক আহত হয়েছে।

শনিবার উপজেলার রায়বাঙ্গালী গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে গুরুতর আহত জুয়েল মিয়া (৩৬), সুমন মিয়া (৩২), আব্দুল আউয়াল (৪০), রঞ্জু মিয়া (৩৮), আলমগীর (২৫), মুজিবুর রহমান (৬০), ফাররদিন মিয়া (২৫), সাবেল মিয়া (২৫), সাহাবুদ্দিন (৪০), আনোয়ার হোসেন (৪২), রোজিনা বেগম (৪০), রাবেয়া বেগম (৪৫) কে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

আহত অন্যদের দিরাই উপজেলা ও জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এলাকাবাসী ও পুলিশ সুত্রে জানা যায়, গ্রামের সরকারি দাখিল মাদ্রাসার সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি ছিলেন আব্দুল মালিক। সভাপতি পদ বিলুপ্ত হওয়ার পর মাদ্রাসা ফান্ডের টাকা নিয়ে গ্রামের সাবেক ইউপি সদস্য মনু মিয়া, তছর মিয়া ও সুফি মিয়ার লোকজনের সঙ্গে বিরোধ দেখা দেয়। 

এনিয়ে শনিবার সকাল ১১টায় মাদ্রাসার বৈঠকে বসে উভয়পক্ষ। বৈঠকের এক পর্যায়ে কথা কাটাকাটি থেকে উভয়পক্ষের লোকজন অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে নারীসহ উভয়পক্ষের অর্ধশতাধিক লোক আহত হয়।

দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক রায়হান মিয়া জানান, আহতদের শরীরে গুলিবিদ্ধ রয়েছে, গুরুতর আহত ১২ জনকে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এখানে গুলি বের করার ব্যবস্থা নেই। 

দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, মারামারির খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়েছে, পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম