Logo
Logo
×

সারাদেশ

২০ দফা দাবিতে কালিয়াকৈরে শ্রমিক বিক্ষোভ

Icon

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৩ পিএম

২০ দফা দাবিতে কালিয়াকৈরে শ্রমিক বিক্ষোভ

কালিয়াকৈর উপজেলার মৌচাক তেলিরচালা এলাকায় সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো অনুযায়ী বেতন বৃদ্ধি, যথাসময়ে বেতন প্রদানসহ ২০ দফা দাবিতে শ্রমিকরা বিক্ষোভ করেছেন। পরে সেনাবাহিনী ও শিল্পপুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মঙ্গলবার সকালে উপজেলার মৌচাক তেলিরচালা এলাকায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের পাশে এ আন্দোলন করেন বেশ কয়েকটি কারখানাটির শ্রমিকরা।

পুলিশ ও শ্রমিক সূত্রে জানা গেছে, ওই এলাকার কারখানা কর্তৃপক্ষ সরকার ঘোষিত নতুন বেতন কাঠামো বাস্তবায়ন করছে না। আন্দোলনরত শ্রমিকদের দাবি নূন্যতম বেতন ৭ হাজার টাকায় বৃদ্ধি, সব শ্রমিকদের তিন বছর পর পর পদন্নোতি করা, নারী শ্রমিকদের রাতে ডিউটি না করিয়ে প্রতিমাসের নির্ধারিত সময়ে বেতন প্রদান করে কারখানা থেকে ভারতীয় কর্মকর্তাদের প্রত্যাহারসহ ২০ দফা দাবিতে আন্দোলন চালিয়ে যান শ্রমিকরা। এসময় শ্রমিকরা মালিক পক্ষের লোকজনদের এনে শ্রমিদের সমস্যা সমাধান করার দাবি জানান। পরে খবর পেয়ে সেনাবাহিনী, বিজিবি ও শিল্প পুলিশের সদস্যরা এসে শ্রমিকদের শান্তিপূর্ণভাবে আন্দোলন করার আহবান জানান।

গাজীপুর শিল্প পুলিশের কালিয়াকৈর জোনের ওসি নিতাই চন্দ্র সরকার জানান, শ্রমিকরা ২০ দফা দাবিতে ঢাকা টাঙ্গাইল মহাসড়কের পাশে কারখানাটির মূল ফটকের সামনে আন্দোলন করে। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বসে শ্রমিকদের তাদের সমস্যাটি সমাধান করার আহবান জানিয়েছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম