Logo
Logo
×

সারাদেশ

লক্ষ্মীপুরে বন্যাদুর্গত ১৫০০ জন পেলেন বিনামূল্যে চিকিৎসা-ওষুধ

Icon

লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ: ৩০ আগস্ট ২০২৪, ০৫:৪৮ পিএম

লক্ষ্মীপুরে বন্যাদুর্গত ১৫০০ জন পেলেন বিনামূল্যে চিকিৎসা-ওষুধ

লক্ষ্মীপুরে বন্যাদুর্গত প্রায় ১৫০০ মানুষকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেওয়া হয়েছে। একইসঙ্গে তাদের মাঝে বিনামূল্যে বিভিন্ন রোগের ওষুধও বিতরণ করা হয়। বানভাসিদের পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে ৮ জন চিকিৎসকের মাধ্যমে বন্যার্তদের চিকিৎসা দেওয়া হয়। 

শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের চরমটুয়া আল আরাবিয়া দারুল উলুম মাদরাসায় জাতীয় বুদ্ধিবৃত্তিক সংগঠন বইপড়া আন্দোলন বাংলাদেশ এ আয়োজন করে। 

এদিকে দুপুরে ফ্রি মেডিকেল ক্যাম্প পরিদর্শনে আসেন জেলা সিভিল সার্জন ডা. আহাম্মেদ কবির। এ সময় তিনি বিভিন্ন রোগীর সঙ্গে কথা বলেন ও ক্যাম্পের কার্যক্রম পরিদর্শন করেন। তিনি বলেন, বন্যাদুর্গত এলাকায় মানুষজন পানিবাহিত রোগসহ নানান রোগে আক্রান্ত হচ্ছে। এ সময় ফ্রি মেডিকেল ক্যাম্পের আয়োজন প্রশংসনীয়। এটি নিঃসন্দেহে মহতী উদ্যোগ। 

মেডিকেল ক্যাম্পে উপস্থিত ছিলেন- ট্রান্সফারেন্সি ইন্টারন্যাশনাল অব বাংলাদেশ (টিআইবির) লক্ষ্মীপুর জেলা শাখার সভাপতি প্রফেসর জেড এম ফারুকী, বইপড়া আন্দোলনের সভাপতি ইউসুফ মিলন, সিনিয়র সহ-সভাপতি ডা. নাহিদ রায়হান, সহ-সভাপতি আরিফুর রহমান, রুহুল আমিন, সাধারণ সম্পাদক মির্জা সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক কামরুল হাসান হৃদয়, মাহামুদুল হাসান, অর্থ বিষয়ক সম্পাদক বেলাল হোসেন ও দপ্তর ফারহান আহমেদ প্রমুখ।

জানা গেছে, বইপড়া আন্দোলনের উদ্যোগে শুক্রবার সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত স্থানীয় বানভাসি ১৫০০ মানুষ বিভিন্ন রোগের চিকিৎসা নেন। পরে চিকিৎসা অনুযায়ী চিকিৎসকরা রোগীদের ব্যবস্থাপত্র দেন। এ সময় প্রয়োজনীয় কিছু ওষুধ প্রত্যেক রোগীকে বিনামূল্যে দেওয়া হয়েছে। এই ক্যাম্পে জেলার ৮ জন অভিজ্ঞ চিকিৎসক সেবা প্রদান করেন। এছাড়া শুরু থেকে ৬১৫০ জন বন্যার্ত পরিবারকে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম