Logo
Logo
×

সারাদেশ

যুবলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মাছ লুটের অভিযোগ

Icon

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ৩০ আগস্ট ২০২৪, ০৭:৩১ এএম

যুবলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে মাছ লুটের অভিযোগ

ছাতকে নির্বিচারে বিল দখল ক‌রে ২৫ লাখ টাকার মাছ লুটপাটের অভিযোগ উঠে‌ছে এক ইউপি চেয়ারম‌্যান ও যুবলী‌গের নেতার বিরু‌দ্ধে।

জানা যায়, উপজেলার উত্তর-খুরমা ইউপির মৈশাপুর গ্রামের বয়বরাধিল বিলটি ক‌য়েক বছর ধ‌রে গা‌য়ের জো‌রে দখল ক‌রে নি‌য়ে‌ছে আওয়ামী লীগ। এ বিল‌টি ভুমি মন্ত্রনালয় থেকে টেন্ডারের মাধ‌্যমে ৬ বছরের জন্য লিজ নেন উপজেলার ছৈলা-আফজলাবাদ ইউপির শরিষপুর গ্রামের মৃত ব্রজেন্দ্র দাসের ছেলে রনজিৎ দাস।

গত ২৮ আগষ্ট বিকা‌লে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উত্তর খুরমা ইউপি চেয়ারম্যান বিল্লাল আহমদ, মৈশাপুর গ্রামের পাবেল মিয়া, মুহিবুর রহমান ও আফজল মিয়াসহ ৪ জনের বিরু‌দ্ধে উপজেলা সেনা বাহিনী ক্যাম্প কমান্ডার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করা হ‌য়ে‌ছে।

গত ৫ আগস্ট সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পতন ও দেশত্যাগের পর উপজেলা জুড়ে আওয়ামী লীগের সাবেক এমপি মানিক দেশ ছেড়ে ভারতে পালিয়ে গেছে। সাবেক এমপির মুহিবুর রহমান মানিকের আমেরতল গ্রামের বাড়িতে নিয়ে ইজারাদার রনজিৎ দাসকে জিন্সি করে সাবেক এমপি মানিক  ও তার চাচাতো ভাই বিল্লাল আহমদ হত‌্যার ভয় দেখি‌য়ে ১০০ টাকা সমমূল্যের নন-জুডিশিয়াল ৩ খানা অলিখিত ষ্ট্যাম্পে স্বাক্ষর নেয়। দীর্ঘ ৫ বছরের প্রায় ২৫ লাখ টাকার লিজকৃত বিল থেকে মাছ লুটপাট চালায় আওয়ামী লীগ ও যুবলীগ নেতারা।

অভিযোগ সুত্রে জানা যায়, গত ২০১৯ সালে ২০ জুলাই ৬ বছরের জন্য বয়বরাধিল বিল‌টি ভুমি মন্ত্রনালয় থেকে ইজারা নেন রনজিৎ দাস। পরবর্তীতে বি‌লের খাজনা পরিশোধের পর ইজারাদার রনজিৎ দাসের নিকট থেকে প্রতি বৎসর রসিদের মাধ্যমেও তার ‌জোর ক‌রে স্বাক্ষর নেন। অসহায় রনজিৎ দাসকে হত‌্যার ভ‌য় দে‌খি‌য়ে বিল থে‌কে মারধর ক‌রে তা‌ড়িয়ে দেয়।

গত ৬ আগষ্ট মৈশাপুর গ্রামের আফজল মিয়া রনজিৎ দাসকে মোবাইল মাধ্যমে তাকে হুমকি দিয়ে বলে যদি কখনও কোন সময় বি‌লে মৎস্য আহরণ করার চেষ্টা কর‌বে না। চেষ্টা কর‌লে তোর সহপ‌রিবার‌কে হত্যা করে টুকরো টুকরো করে নদী‌তে ফেলে দেওয়া হ‌বে।

সে একজন সংখ্যালঘু মৎস্যজীবি এবং মৎস্য আহরণ ও তারা জীবন-জীবিকা চালায়। এই সমিতিতে ২৫ জন সদস্যের একমাত্র পেশা হচ্ছে মাছ ধরা। এব্যাপারে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিল্লাল আহমদেও মোবাইল বন্ধ থাকায় তার বক্তব্য পাওয়া যায়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম