Logo
Logo
×

সারাদেশ

সাবেক এমপি মুক্তিসহ ১৩৭ জনের নামে মামলা 

Icon

নড়াইল প্রতিনিধি  

প্রকাশ: ২৯ আগস্ট ২০২৪, ০৪:১৫ পিএম

সাবেক এমপি মুক্তিসহ ১৩৭ জনের নামে মামলা 

নড়াইল-১ আসনের সাবেক এমপি বিএম কবিরুল হক মুক্তি। ছবি : সংগৃহীত

বিএনপির সমাবেশে হামলা, গুলিবর্ষণ ও কর্মীদের মারধর করার অভিযোগ এনে নড়াইল-১ আসনের সাবেক এমপি বিএম কবিরুল হক মুক্তি ও কালিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খান শামীম রহমান ওছি, যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী ছরোয়ার হোসেনসহ ১৩৭ জনের নামে মামলা করা হয়েছে।

বুধবার বিকালে নড়াইলের স্পেশাল ট্রাইব্যুনাল আদালতে বিএনপি নেতা সরাফত আলী সাবু বাদী হয়ে মামলাটি করেন। পরে বিচারক আলমাচ হোসেন মৃধা মামলাটি গ্রহণ করে নড়াগাতি থানার ওসিকে নিয়মিত মামলা হিসেবে এটি গ্রহণ করার নির্দেশ দেন।

মামলার বিবরণে জানা গেছে, ২০২৩ সালের ১ সেপ্টেম্বর বিকালে বাদীসহ বিএনপির নেতাকর্মীরা উপজেলার নড়াগাতি স্কুল মাঠে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী পালনকালে আসামিগণ দেশীয় অস্ত্র, শর্টগান, বন্দুক ও হাতবোমাসহ বিএনপির সমাবেশে আক্রমণ ও বোমার বিস্ফোরণ ঘটিয়ে সমাবেশ পণ্ড করে দেন। এ সময় তারা শর্টগান ও বন্দুক দিয়ে গুলি ছোড়ে এবং দেশীয় অস্ত্র দিয়ে বিএনপির অনেক নেতাকর্মীকে পিটিয়ে গুরুতর আহত করেন। এ ঘটনায় বাদী থানায় মামলা করতে গেলে তৎকালীন স্বৈরাচারী সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় থাকায় আসামিদের প্রভাবে থানায় কোনো মামলা গ্রহণ করেনি। 

এ বিষয়ে নড়াগাতি থানার ওসি মো. মুস্তাফিজুর রহমান যুগান্তরকে বলেন, শুনেছি আদালতে একটি মামলা হয়েছে। তবে আমার নিকট কোনো কাগজপত্র এখনও আসেনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম