Logo
Logo
×

সারাদেশ

চাঁদপুরে দীপু মনি-মায়া-সেলিম মাহমুদসহ ৬৫০ জনের বিরুদ্ধে মামলা 

Icon

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশ: ২৯ আগস্ট ২০২৪, ০১:০২ পিএম

চাঁদপুরে দীপু মনি-মায়া-সেলিম মাহমুদসহ ৬৫০ জনের বিরুদ্ধে মামলা 

চাঁদপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র-জনতার ওপর হামলার ঘটনায় এবার সাবেক দুই মন্ত্রী, এক সাবেক সংসদ সদস্যসহ ৬৫০ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। 
বুধবার বিকালে এক আহত শিক্ষার্থীর বাবা ও সদর উপজেলার বাসিন্দা মুক্তার হোসেন পাটোয়ারী চাঁদপুর মডেল থানায় এ মামলা করেন। 
বিষয়টি নিশ্চিত করেছেন ওই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুর রাজ্জাক মীর। 

তিনি জানান, এ নিয়ে চাঁদপুর মডেল থানায় মোট তিনটি মামলা করা হয়েছে। এই তিন মামলায় এখন পর্যন্ত শুধু দীপু মনিকে গ্রেফতার দেখানো হয়েছে। বাকি আসামিরা পলাতক। পুলিশ তাদের গ্রেফতার চেষ্টা অব্যাহত রেখেছে। 

মামলায় সাবেক সমাজকল্যাণমন্ত্রী মন্ত্রী দীপু মনি, সাবেক দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, সাবেক সংসদ সদস্য সেলিম মাহমুদ ও দীপু মনির ভাই জে আর ওয়াদুদসহ ৩৫০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয় মামলাটিতে। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে ৪ আগস্ট চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড এলাকায় দীপু মনির মদদে এজাহারনামীয় আওয়ামী লীগের সন্ত্রাসীরা অতর্কিত হামলা চালিয়ে শিক্ষার্থীদের মারধর করেন। এ সময় তারা বিস্ফোরক দ্রব্য ফাটিয়ে আতঙ্কের সৃষ্টি করেন। এতে অনেক শিক্ষার্থীসহ সাধারণ লোকজন আহত হন। 

গণ-আন্দোলনের মুখে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর সাবেক সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি ও তার ভাই জে আর ওয়াদুদসহ আওয়ামী লীগ নেতাদের বিরুদ্ধে চাঁদপুরে আগে আরও দুটি মামলা করা হয়েছিল। এর মধ্যে গত ১৯ আগস্ট ঢাকার বারিধারা ডিওএইচএস এলাকা থেকে দীপু মনিকে গ্রেফতার করেছে পুলিশ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম