Logo
Logo
×

সারাদেশ

গাজী টায়ার কারখানায় অগ্নিকাণ্ড: ভবন ধসের শঙ্কায় উদ্ধার অভিযান নিয়ে শঙ্কা 

Icon

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৪, ১০:৫৬ পিএম

গাজী টায়ার কারখানায় অগ্নিকাণ্ড: ভবন ধসের শঙ্কায় উদ্ধার অভিযান নিয়ে শঙ্কা 

নারায়ণগঞ্জের রূপগঞ্জে ৪৮ ঘণ্টার বেশি সময় ধরে আগুনে পুড়েছে রূপসী এলাকার গাজী টায়ার কারখানার ছয়তলা ভবনটি। এতে চারতলা, পাঁচতলা ও ছয়তলার ছাদের অনেক অংশ ধসে পড়েছে। এ কারণে নিখোঁজদের উদ্ধার অভিযান শুরু নিয়েও শঙ্কা দেখা দিয়েছে। 

বুধবার বেলা ১২টার দিকে সরেজমিন দেখা যায়, ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ভবনের তাপ ও ধোঁয়া সরানোর জন্য পানি দিয়ে যাচ্ছে। তবে ফায়ার সার্ভিসের কর্মীদের আগুন নেভানোর বেশিরভাগ সরঞ্জাম গুছিয়ে নিতে দেখা গেছে। 

ঘটনাস্থলে গাজী টায়ারসের মালামাল রক্ষায় দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। কারখানার গেটের সামনে সকাল থেকেই নিখোঁজদের স্বজনদের আহাজারি ও অবস্থান লক্ষ্য করা যায়। ঘটনাস্থলে বিশৃঙ্খলারোধে সেনাবাহিনী, বিজিবি ও পুলিশ রয়েছে।

ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, বর্তমানে কারখানার ভেতরে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট কাজ করছে। দীর্ঘসময় আগুন জ্বলার কারণে ভবন ধসের শঙ্কা থাকায় ভবনের ভেতরে উদ্ধার অভিযান চালানোর সম্ভাবনা নেই। তবে দুপুর ২টার দিকে গণপূর্ত অধিদপ্তর থেকে একটি প্রতিনিধি দল ও ঢাকা থেকে ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা এসে সংবাদ সম্মেলনের উদ্ধার অভিযান চলবে কিনা তা নিশ্চিতভাবে জানাবেন। এদিকে উদ্ধার অভিযান শুরু না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন নিখোঁজদের স্বজনরা।  

নাম প্রকাশে অনিচ্ছুক এক ফায়ার সার্ভিস কর্মকর্তা জানান, ফায়ার সার্ভিসের কর্মীরা ৬ তলা পর্যন্ত সিঁড়ি দিয়ে উঠেছিল। পরে তারা লাইট দিয়ে যতদূর চোখ যায় দেখেছিলেন। তারা কোনো লাশ দেখতে পাননি। ভেতরে শুধু পোড়া ছাইয়ের স্তূপ।

গৃহবধূ নূপুর আক্তার বলেন, আমার স্বামীর লাশটা অন্তত ফিরাইয়া দেন ভাই। দেখতাছি ফায়ার সার্ভিসের লোকজনও চইলা যাইতাছে। তারা কি উদ্ধার অভিযান চালাবে না?

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম