Logo
Logo
×

সারাদেশ

বিস্ফোরণ-লুটপাটের অভিযোগে ডিআইজি নুরুলের বিরুদ্ধে মামলা

Icon

শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৮ আগস্ট ২০২৪, ০৭:০১ পিএম

বিস্ফোরণ-লুটপাটের অভিযোগে ডিআইজি নুরুলের বিরুদ্ধে মামলা

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে বিস্ফোরণ ও লুটপাটের অভিযোগে পুলিশের ঢাকা রেঞ্জের সাবেক ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম ও তার দুই ভাইসহ ৩৯ জনের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করা হয়েছে। বুধবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন বাদীর আইনজীবী রবিউল হক দোলন।

এর আগে মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জের জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালতে মামলাটি দায়ের করেন শিবগঞ্জ উপজেলার নামোসুন্দরপুর-ঝাপড়াপাড়ার বাবুল আলীর স্ত্রী হিরা বেগম।

এদিকে সম্প্রতি সৈয়দ নুরুল ইসলামকে রাজশাহী পুলিশ একাডেমিতে ডিআইজি পদে সংযুক্ত করা হয়। মামলায় ডিআইজিসহ তার দুই ভাই শিবগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌরসভার সাবেক মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, শিবগঞ্জ থানার সাবেক ওসি সাজ্জাদ হোসেন, জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) আসগর আলী, শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খানকেও আসামি করা হয়েছে।

আইনজীবী রবিউল হক দোলন জানান, আদালতের বিচারক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুজ্জামান মামলাটি আমলে নিয়ে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় বাদী তার আরজিতে অভিযোগ করেছেন, পূর্ব বিরোধের জের ধরে গত ১৭ এপ্রিল সাবেক ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম ও তার ভাইদের নির্দেশে অন্য আসামিরা হিরা বেগমের বাড়িতে হামলা চালায়। এ সময় ককটেল বিস্ফোরণ করে আতঙ্ক সৃষ্টির পর বাড়িঘরে ভাঙচুর ও লুটপাট করে। একই সময় আশপাশের আরও কয়েকজনের বাড়িতে হামলা লুটপাট করে আসামিরা। এতে সব মিলিয়ে ২৮ লাখ ৪০ হাজার টাকার ক্ষতি হয়। আসামিরা পুলিশের শীর্ষ কর্মকর্তা ও প্রভাবশালী হওয়ায় মামলা করতে দেরি হয়েছে বলেও দাবি করেছেন আরজিতে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম