Logo
Logo
×

সারাদেশ

রংপুরে ২ মামলায় বিভাগীয় কমিশনার-ডিআইজি-ডিসি-এসপিসহ ১১১ আসামি

Icon

রংপুর ব্যুরো

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৪, ১০:৪১ পিএম

রংপুরে ২ মামলায় বিভাগীয় কমিশনার-ডিআইজি-ডিসি-এসপিসহ ১১১ আসামি

রংপুরে বিভাগীয় কমিশনার, ডিআইজি, ডিসি-এসপি, সাংবাদিকসহ ১১১ জনকে আসামি করে পৃথক দুটি মামলা দায়ের হয়েছে। হত্যা মামলায় আসামি করা হয়েছে ১৭ জনকে এবং বিএনপির অফিস ভাঙচুর ও অগ্নিসংযোগের মামলায় ৯৪ জনকে আসামি করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে কোতোয়ালি মেট্রো থানার কগনিজেন্স ম্যাজিস্ট্রেট আদালত ও পীরগঞ্জ আমলি আদালতে এই মামলা দুটি দায়ের করা হয়।

হত্যা মামলাটি দায়ের করেন রংপুর নগরীর গণেশপুর বকুলতলা এলাকার নিহত স্বর্ণশিল্পীর কারিগর মুসলিম উদ্দিন মিলনের স্ত্রী দিলরুবা আক্তার। অপর মামলাটি করেন রংপুর জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক ও পীরগঞ্জ যুবদলের আহবায়ক মিজানুর রহমান।

মিলন হত্যা মামলায় আসামি করা হয়েছে- রংপুরের বিভাগীয় কমিশনার জাকির হোসেন, সাবেক রেঞ্জ ডিআইজি আব্দুল বাতেন, মেট্রোপলিটন পুলিশ কমিশনার মনিরুজ্জামান, সাবেক জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার মো. শাজাহান, অতিরিক্ত পুলিশ সুপার হুসাইন মো. রায়হান, আবু আশরাফ সিদ্দিকী, সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, সাবেক জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সাবেক মহিলা এমপি নাসিমা জামান ববি, সাবেক এমপি ডিউক চৌধুরী, জেলা আইনজীবী সমিতির সভাপতি আব্দুল মালেক, সাধারণ সম্পাদক আব্দুল হক প্রামাণিক, আওয়ামী লীগ নেতা রাশেক রহমান, জেলা আওয়ামী লীগের আহবায়ক ছায়াদত হোসেন বকুল, মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি সাফিউর রহমান, সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডলসহ অনেককে।

অন্যদিকে পীরগঞ্জ উপজেলা বিএনপির অফিসের কম্পিউটারসহ মালামাল চুরি, ভাঙচুর ও অগ্নিসংযোগে মামলা দায়ের করা হয়েছে। মামলায় জেলা আওয়ামী লীগের আহবায়ক ছায়াদত হোসেন বকুল, পীরগঞ্জ পৌরসভার মেয়র তাজিমুল ইসলাম শামীম, সাংবাদিক মাজহারুল ইসলাম মিলন ও সাংবাদিক রেজাউল করিমসহ ৯৪ জনের নাম উল্লেখসহ ২০০ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম