Logo
Logo
×

সারাদেশ

বাগানে জমে থাকা বন্যার পানিতে বিদ্যুৎস্পৃষ্টে প্রবাসীর স্ত্রীর মৃত্যু

Icon

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি 

প্রকাশ: ২৭ আগস্ট ২০২৪, ০৩:০৭ পিএম

বাগানে জমে থাকা বন্যার পানিতে বিদ্যুৎস্পৃষ্টে প্রবাসীর স্ত্রীর মৃত্যু

লক্ষ্মীপুরের রায়পুরে সুপারি বাগানে জমে থাকা বৃষ্টির পানিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রবাসীর স্ত্রীর মৃত্যু হয়েছে। 

সোমবার সন্ধ্যার দিকে উপজেলার উত্তর কেরোয়া গ্রামে এই দুর্ঘটনা ঘটে। 

মারা যাওয়া রাবেয়া বেগম (৩৫) ওই গ্রামের সৌদি প্রবাসী ফয়েজ আহাম্মদের স্ত্রী। তার তিন মেয়ে ও এক শিশু ছেলে রয়েছে। রাতেই নিহত রাবেয়াকে পারিবারিক কবর স্থানে দাফন করা হয়েছে। 

স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, উত্তর কেরোয়া গ্রামের দরবেশ বাড়ির প্রবাসীর স্ত্রী রাবেয়া বেগমের ঘরে হাঁটু পানি উঠায় পাশের বাড়িতে সন্তানসহ আশ্রয় নেন। বসতঘরের পাশে গত দুইদিন ধরে সুপারি বাগানে জমে থাকা পানিতে বিদ্যুতের তার পড়ে থাকে। সন্ধ্যায় তাদের বসতঘরের পাশে নারিকেল কুড়াতে যাওয়ার সময় ওই পানিতে পা রাখামাত্রই বিদ্যুৎস্পৃষ্ট হন রাবেয়া বেগম। পরে তাকে উদ্ধার করে রায়পুর সরকারি হাসপাতালে নিলে ডাক্তার মৃত ঘোষণা করেন। 

রায়পুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, বিদ্যুৎস্পৃষ্ট হয়ে প্রবাসীর স্ত্রীর মৃত্যুর বিষয়টি দুঃখজনক ঘটনা। এ বিষয়ে থানায় কেউ অভিযোগ করেননি। পরিবারের অভিযোগ না থাকায় ময়নাতদন্ত ছাড়াই রাতে লাশ দাফন করা হয়। 

প্রসঙ্গত, বিশুদ্ধ পানি বিদ্যুৎ পরিবাহী নয়, কিন্তু বৃষ্টির পানিতে হাইড্রোজেন ও অক্সিজেন ছাড়াও বিভিন্ন খনিজ পদার্থের উপস্থিতি থাকে। সেগুলোর কারণে বৃষ্টির পানি বিদ্যুৎ পরিবাহী। অর্থাৎ জমে থাকা বৃষ্টির পানিতে বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়লে ওই পানি স্পর্শ করলে বিদ্যুৎস্পৃষ্ট হওয়া আশঙ্কা অনেক বেশি। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম