Logo
Logo
×

সারাদেশ

পাওনা আদায়ের দাবিতে টঙ্গীতে সড়ক অবরোধ বিক্ষোভ

Icon

টঙ্গী শিল্পাঞ্চল (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ১১:০৯ পিএম

পাওনা আদায়ের দাবিতে টঙ্গীতে সড়ক অবরোধ বিক্ষোভ

গাজীপুরের টঙ্গীতে পাওনা টাকা না দিয়ে ব্যবসা প্রতিষ্ঠান থেকে জোরপূর্বক উচ্ছেদ করার প্রতিবাদে ও পাওনা আদায় করতে ব্যবসায়ীর পক্ষে সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও সংবাদ সম্মেলন করেছেন এলাকাবাসী। 

সোমবার টঙ্গীর মিলগেট এলাকায় মাইকো ইন্টারন্যাশনালের (সাবেক চুড়ি ফ্যাক্টরি) সামনে এ কর্মসূচি পালিত হয়। 

সম্মেলনে উচ্ছেদ হওয়া ব্যবসায়ী মনিরুল ইসলাম জানান, তিনি ২০১৭ সাল থেকে টঙ্গী মিলবাজার এলাকায় জনৈক আনোয়ারুল ইসলাম চৌধুরীর মালিকানাধীন মাইক্রো ইন্টারন্যাশনালের প্লটে অগ্রিম ১৫ লাখ টাকা প্রদান ও স্কয়ার ফিট হিসেবে ভাড়া পরিশোধ করে ব্যবসা চালিয়ে আসছিলেন। 

২০২০ সালে তিনি তার মনোনীত প্রতিনিধি বদিউজ্জামানের কাছে অগ্রিম দেওয়া টাকা ফেরত নিতে বলেন। এ নিয়ে স্থানীয় পুলিশের মধ্যস্থতায়ও বিষয়টি মীমাংসা হয়নি। একপর্যায়ে প্লট মালিক বিষয়টি সমাধানকল্পে র‌্যাবের শরণাপন্ন হন। এ সময় ওই ব্যবসায়ীকে দুই মাসের মধ্যে ভাড়া পরিশোধ করে গোডাউন ছাড়তে বলা হয়। 

এর মধ্যে তিনি ভাড়া বাবদ ১৪ লাখ টাকা প্লট মালিকের ব্যাংক হিসাবে জমা দেন। এরপরও ২০২১ সালের ১০ মার্চ প্লট মালিক মালামালসহ ওই ব্যবসায়ীর গোডাউন বন্ধ করে দেন। একপর্যায়ে প্রশাসনের সহযোগিতায় অগ্রিম পাওনা টাকা না দিয়েই ব্যবসায়ী মনিরুলকে জোরপূর্বক বের করে দেওয়া হয়। পাওনা টাকা চাইলেই প্লট মালিক তাকে বিভিন্ন প্রকার হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে। 

উপায়ন্তর না পেয়ে ভুক্তভোগী ব্যবসায়ী তার পাওনা আদায়ের জন্য প্রায় সহস্রাধিক এলাকাবাসীকে সঙ্গে নিয়ে স্থানীয় শহীদ সুন্দর আলী সড়কে বিক্ষোভ মিছিল ও অবরোধ করেন। পরে সংবাদ সম্মেলনের আয়োজন করেন ওই ব্যবসায়ী। 

একই ধরনের অভিযোগ করেন সাইফুল নামের আরও এক ব্যবসায়ী। এ সময় ব্যবসায়ী নুরুন্নবী, সুলতান আহমদ, মোজাম্মেল হক দুলাল, নূর আলম, আনোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। 

এ বিষয়ে অভিযুক্ত আনোয়ারুল ইসলাম চৌধুরী যুগান্তরকে বলেন, ব্যবসায়ী মনিরুলের অভিযোগ সত্য নয়। বরং আমি তার কাছে আরও টাকা পাব। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম