Logo
Logo
×

সারাদেশ

বালুমহাল দখলে নিতে বিএনপির দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া

Icon

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ১০:৫৩ পিএম

বালুমহাল দখলে নিতে বিএনপির দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়া

চকরিয়ায় অবৈধ বালুমহাল দখলে নিতে বিএনপির দুই পক্ষের ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনা ঘটেছে। এ নিয়ে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। সোমবার দুপুর ১২টার দিকে উপজেলার বরইতলী ইউনিয়নের ৯নং ওয়ার্ড মুন্সিঘোনা এলাকায় পেকুয়া উপজেলা যুবদলের একটি গ্রুপ ও বরইতলী ইউনিয়ন (পহরচাঁদা) বিএনপি নেতাকর্মীদের মধ্যে এ ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনা ঘটে। 

জানা যায়, বরইতলী ইউনিয়নের মুন্সিঘোনা এলাকায় দীর্ঘদিন ধরে মাতামুহুরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে একটি চক্র। ক্ষমতার পটপরিবর্তনের পর থেকে বালু উত্তোলন বন্ধ রযেছে। আগে থেকে উত্তোলন করা বালু সোমবার দুপুরে পেকুয়ার উপজেলা যুবদল নেতা সাজ্জাদ মেম্বার ও সাহেদুল ইসলাম মেম্বারের নেতৃত্বে ৫০-৬০ জন দলীয় নেতাকর্মী লাঠিসোঁটা নিয়ে গাড়িযোগে বালু লুট করার চেষ্টা চালায়। 

এ সময় খবর পেয়ে বরইতলী ইউনিয়ন বিএনপির বেশকিছু নেতাকর্মী নিয়ে ধাওয়া দেন। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া-পালটা ধাওয়ার ঘটনা ঘটে। 

এ বিষয়ে বরইতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও বিএনপি নেতা জালাল আহমদ সিকদার বলেন, পেকুয়া উপজেলা যুবদল নেতা সাজ্জাদ মেম্বার ও ইউপি সদস্য সাহেদুল ইসলামের নেতৃত্বে নেতাকর্মী লাঠিসোঁটা নিয়ে চকরিয়ার বরইতলীতে এসে বালুমহালের নিয়ন্ত্রণ নেওয়ার চেষ্টা করে। খবর পেয়ে বরইতলীর পহরচাঁদা সাংগঠনিক ইউনিয়ন বিএনপির নেতাকর্মীরা পেকুয়া থেকে আসা যুবদল নেতাকর্মীদের প্রতিরোধ করে। একপর্যায়ে তারা স্কেভেটর ও ডাম্পার ট্রাকসহ পালিয়ে যেতে বাধ্য হয়।              

অভিযুক্ত যুবদল নেতা ও পেকুয়া সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড ইউপি সাহেদুল ইসলামের ব্যবহৃত মোবাইলফোন বন্ধ থাকায় তাদের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম