Logo
Logo
×

সারাদেশ

ছাতকে আ.লীগ নেতার বিরুদ্ধে সালিশের জামানত আত্মসাতের মামলা 

Icon

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ০৮:৫৪ পিএম

ছাতকে আ.লীগ নেতার বিরুদ্ধে সালিশের জামানত আত্মসাতের মামলা 

ছাতকে সালিশের জামানতের টাকা আত্মসাতের অভিযোগে উপজেলার কালারুকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফতাব উদ্দিনের বিরুদ্ধে মামলা হয়েছে। এ বিষয়ে উপজেলার কালারুকা ইউনিয়নের গাইরগাঁও গ্রামের বাসিন্দা মৃত কলমদর আলীর ছেলে নিজাম উদ্দিন বাদী হয়ে গত ২১ আগস্ট থানায় একটি মামলা করেছেন। 

অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৪ সালে উপজেলার উত্তর খুরমা ইউনিয়নের মোহনপুর ও কালারুকা ইউনিয়নের খাইরগাঁও গ্রামের মধ্যে মারামারি সংক্রান্ত ঘটনা ঘটেছিল। এ ঘটনাকে কেন্দ্র করে কালারুকা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আফতাব উদ্দিন বিচার সালিশে জামানতের দুই লাখ টাকা তাদের কাছ থেকে হাতিয়ে নেন। 

এরপর থেকে সামাজিকভাবে মারামারির ঘটনার বিচার শেষ হলেও ১০ বছরেও জামানতের টাকা ফেরত না দিয়ে আওয়ামী লীগ নেতা নানা টালবাহানা করে আসছেন। তার কাছে জামানতের টাকা ফেরত চাইতে গেলেও হামলা ও মিথ্যা মামলার ভয় দেখিয়ে হুমকি ধমকি দিতেন। সাবেক সরকার দলীয় এমপি মানিকের চাচতো বোনের জামাই হিসেবে ক্ষমতার দাপটের কারণে টাকা উদ্ধার করা সম্ভব হয়নি। 

গত ২০২৩ সালের ২০ ডিসেম্বর সালিশ বৈঠকের জামানতের দুই লাখ টাকা চাইতে গেলে জাতীয় নির্বাচন প্রচারণার নির্দেশ আসছে পরে টাকা দেওয়া হবে বলে জানান। ২০২৪ সালের ২২ জানুয়ারি আবারো জামানতের টাকা চাইলে টাকা না দিয়ে আফতাব উদ্দিন সময়ক্ষেপণ করতে থাকেন। 

এ সময় অভিযোগে উল্লেখিত ২নং বিবাদী রফিক মিয়া তাদের জামানতের টাকা চাইলে প্রাণে মারার হুমকি দেয়। 

গত ১৬ আগস্ট সাক্ষীদের নিয়ে উপজেলার কালারুকা ইউনিয়নের চেয়ারম্যান অদুদ আলমকে এ বিষয়টি অবগত করলে তিনি আইনানুগ ব্যবস্থা নেওয়ার পরামর্শ দেন। 

ভুক্তভোগী নিজাম উদ্দিন জানান, আফতাব উদ্দিন ক্ষমতাসীন দলের নেতা হওয়ার সুবাদে তার দেওয়া জামানতের দুই লাখ টাকা চাইলে মিথ্যা মামলা হামলার ভয়ে আমরা এতদিন অভিযোগ করার সাহস পাইনি। শেখ হাসিনার সরকার পতনের পর এখন থানায় অভিযোগ করেছি। 

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ মো. শাহ আলম বলেন, তদন্তে সত্যতা পেলেই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম