Logo
Logo
×

সারাদেশ

নেত্রকোনায় বিজিবি ও ছাত্র সমাজের উদ্যোগে রাস্তা সংস্কার

Icon

নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশ: ২৬ আগস্ট ২০২৪, ০৪:০২ পিএম

নেত্রকোনায় বিজিবি ও ছাত্র সমাজের উদ্যোগে রাস্তা সংস্কার

নেত্রকোনার দূর্গাপুর উপজেলার ২ কিলোমিটার কাঁচা সড়ক বিজিবি ও ছাত্র-জনতার উদ্যোগে সংস্কার করা হয়েছে। 

সোমবার সীমান্তের কালিকাপুর বাজার থেকে ভরতপুর গ্রামের ২ কিলোমিটারের এ সড়কটির সংস্কার কাজ করেন তারা। 

সম্প্রতি ভারি বৃষ্টিপাতের কারণে সড়কটির বিভিন্ন জায়গায় মাটি সরে গিয়ে ভাঙন দেখা দেয় এবং চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। যানবাহন চলাচলের ক্ষেত্রে ঝুঁকিপূর্ণ পরিস্থিতি তৈরি হয়। 

জানা যায়, সড়কটি মানুষের চলাচলের উপযোগী করতে নেত্রকোনা বিজিবির ৩১ ব্যাটালিয়নের ভরতপুর বিওপির বিজিবি সদস্য এবং স্থানীয় ছাত্র সমাজের সঙ্গে স্থানীয়রা এগিয়ে আসেন। 

এ বিষয়ে ইউপি সদস্য মো. জহিরুল হক বলেন, সবার সহযোগিতায় কালিকাপুর বাজার থেকে ভরতপুর গ্রামের রাস্তা মেরামত করে জনসাধারণের চলাচলের উপযোগী করা হয়েছে। বৃষ্টির কারণে সড়কটির অবস্থা নাজেহাল হয়ে যায়। ফলে নিত্য চলাচলে সাধারণ মানুষকে চরম দুর্ভোগে পড়তে হয়েছে। মানুষের এ দুর্ভোগ লাঘবে মানবিক দিক বিবেচনায় নিজ নিজ জায়গা থেকে ছাত্র-জনতা এগিয়ে এসেছে। রাস্তা সংস্কারের কারণে বর্তমানে ভরতপুর গ্রামের জনসাধারণের মাঝে স্বস্তি ফিরেছে।

স্থানীয় ছাত্র সমাজের প্রতিনিধি মো. মাহবুব আলম বলেন, বিজিবি সীমান্তে বাংলাদেশের সুরক্ষা দিতে সদা জাগ্রত। এবার মানবতার কল্যাণে সীমান্ত সংলগ্ন গ্রামের মানুষের চলাচল নির্বিঘ্নে করতেও বিজিবি সদস্যরা এগিয়ে এসেছে। সড়ক মেরামত কাজে তাদের সহযোগিতা বেশ প্রশংসিত হয়েছে। স্থানীয় লোকজনও তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম