Logo
Logo
×

সারাদেশ

ছাতকে প্রতারণার শিকার অর্ধশতাধিক প্রবাসীর স্ত্রী 

Icon

ছাতক (সুনামগঞ্জ) প্রতিনিধি

প্রকাশ: ২৪ আগস্ট ২০২৪, ০৩:৪৩ এএম

ছাতকে প্রতারণার শিকার অর্ধশতাধিক প্রবাসীর স্ত্রী 

সুনামগঞ্জের ইন্টারনেটভিত্তিক সাইবার জগতের অপরাধের আখড়ায় এখন পরিণত হচ্ছে ছাতক। এমন কোনো অপরাধ নেই যা এ জগতে ঘটছে না। যুবলীগ নামধারী একটি সিন্ডিকেট প্রেমের নামে গোপন অভিসারের ভিডিও কিংবা আপত্তিকর ছবি ইন্টারনেটে ছড়িয়ে দিয়ে অথবা ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে অর্ধশতাধিক প্রবাসীর স্ত্রীকে ব্ল্যাকমেইল ও প্রতারণা করেছে।

এ চক্রের যুবলীগের নামধারী তিন যুবকের বিরুদ্ধে সিলেটের ট্রাইব্যুনাল আদালতে সাইবার আইনে একটি মামলা হয়েছে। মামলা দায়ের পর থেকে মূল হোতারা আÍগোপনে রয়েছে। এ প্রতারকচক্রের ফাঁদে সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জের অর্ধশতাধিক প্রবাসীর স্ত্রী ব্ল্যাকমেইল ও প্রতারণার শিকার হয়েছেন। 

একাধিক প্রবাসীর স্ত্রীরা জানান, সামান্য অসাবধানতার কারণে এসব ইন্টারনেট ব্যবহারকারী প্রতারক চক্রের ফাঁদে পড়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে তারা। কেউ কেউ পড়ছেন মারাÍক হয়রানিতে। সাইবার অপরাধীরা নামে-বেনামে আইডি খুলে এদের ভয়ঙ্কর সব অপরাধ অপকর্ম অবাধে চালিয়ে যাচ্ছে। এসব ব্লগার ও ফেসবুক অ্যাকাউন্টধারীদের আইনশৃংখলা বাহিনী খুঁজে বের করতে পারছে না। এসব ব্লগার কখনো সংঘবদ্ধভাবে আবার কখনো বিচ্ছিন্নভাবে নিজস্ব ফেসবুকে আইডি ও ব্লগ পেজ খুলে নানারকম অপপ্রচার করতে থাকে। 

এ ঘটনায় উপজেলার কামারগাঁও গ্রামের এক সৌদি প্রবাসীর স্ত্রী বাদী হয়ে গত ১১ জুলাই তার চাচাত ভাইয়ের ছেলে মুক্তার আলী ওরফে উকিল আলী, সুরত আলীর ছেলে সাচ্ছু মিয়া ও মনির উদ্দিনের ছেলে সমসর আলীর নামে সিলেটের ট্রাইব্যুনাল আদালতে সাইবার আইনে মামলা করেন। মামলা দায়ের পর আÍগোপনে থাকায় তাদের গ্রেফতার করতে পারছেন না পুলিশ। 

এ ব্যাপারে থানার ওসি শাহ আলম বলেন, ইন্টারনেটভিত্তিক সাইবার জগৎ অপরাধীদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম