Logo
Logo
×

সারাদেশ

ধামরাইয়ে দুই এমপি-মেয়রসহ ৮২ জনের নামে মামলা

Icon

ধামরাই (ঢাকা) প্রতিনিধি

প্রকাশ: ২৩ আগস্ট ২০২৪, ০৫:০৭ পিএম

ধামরাইয়ে দুই এমপি-মেয়রসহ ৮২ জনের নামে মামলা

ঢাকার ধামরাইয়ে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গুলিবিদ্ধ হয়ে শিক্ষার্থী আফিকুল ইসলাম সাদ নিহত হন। 

সেই ঘটনায় ঢাকা-২০ (ধামরাই) আসনের সাবেক সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজির আহমদকে প্রধান আসামি করে মামলা দায়ের করা হয়েছে। 

সেই মামলায় সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ এমএ মালেক, ধামরাই পৌর মেয়র আলহাজ গোলাম কবির মোল্লাসহ ৮২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৮০-৯০ জনকে আসামি করে ধামরাই থানায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

গত রাতে নিহত শিক্ষার্থী আফিকুল ইসলাম সাদের নানা আজিম উদ্দিন বাদী হয়ে এ হত্যা মামলাটি করেন।

মামলার এজাহার থেকে জানা যায়, ধামরাইয়ের পৌর এলাকায় পরিবারের সঙ্গে বসবাস করে সাভার ক্যান্টনমেন্ট কলেজে দ্বিতীয় বর্ষে পড়াশোনা করতে নিহত আফিকুল ইসলাম সাদ। ৫ আগস্ট সকালে ধামরাই হার্ডিঞ্জ স্কুল অ্যান্ড কলেজের সামনে ছাত্র-জনতার আন্দোলন চলাকালীন আন্দোলনকারীদের ওপর গুলি ছুড়ে এজাহারে উল্লেখিত আসামিরা।

এ সময় গুলিবিদ্ধ হয় শিক্ষার্থী আফিকুল ইসলাম সাদ, পরে তাকে সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় ২ দিন পরে মারা যায় সে।

এ ঘটনায় নির্দেশদাতা হিসেবে সাবেক সাংসদ বেনজির আহমদকে প্রধান আসামি করে ৮২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা ৮০-৯০ জনকে আসামি করে মামলাটি দায়ের করা হয়।

মামলার বাকি আসামিরা হলো- সাবেক সংসদ সদস্য এমএ মালেক, পৌর মেয়র আলহাজ গোলাম কবির, সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাদ্দেস ও আওয়ামী লীগের অঙ্গসংগঠনের পদধারী নেতারা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম