Logo
Logo
×

সারাদেশ

বান্দরবানে আ.লীগের সভাপতি-সম্পাদকসহ ১২০ জনের বিরুদ্ধে মামলা 

Icon

বান্দরবান প্রতিনিধি

প্রকাশ: ২২ আগস্ট ২০২৪, ১০:৪০ পিএম

বান্দরবানে আ.লীগের সভাপতি-সম্পাদকসহ ১২০ জনের বিরুদ্ধে মামলা 

ফাইল ছবি

বান্দরবানে জেলা আওয়ামী লীগের সভাপতি ও পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লা, সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাসসহ ২৮ জনের নামোল্লেখ করে অজ্ঞাতনামাসহ ১২০ জনের বিরুদ্ধে নাশকতা মামলা করা হয়েছে। 

বুধবার রাতে পৌর এলাকার বাসিন্দা মো. শামীম হোসেন বাদী হয়ে এ মামলা করেন। বিষয়টি নিশ্চিত করেছেন বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন।

মামলা সূত্রে জানা গেছে, বান্দরবান পৌর এলাকার বিভিন্ন স্থানে নৈরাজ্য, সরকারি-বেসরকারি সম্পদ ক্ষতিসাধন ও অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার লক্ষ্যে অন্তর্ঘাতী কার্য-সম্পাদন ও উক্ত কার্য-সম্পাদনের জন্য দাঙ্গার উদ্দেশ্যে অস্ত্র-শস্ত্রে সজ্জিত অবস্থায় দলবদ্ধ হয়ে সাধারণ জনগণকে জখম, প্রাণনাশের হুমকি প্রদান এবং হত্যার উদ্দেশ্যে ককটেল বিস্ফোরণের মতো অপরাধে লিপ্ত থাকার অভিযোগে মামলাটি করা হয়েছে।

অন্য আসামিদের মধ্যে উল্লেখযোগ্য হলো- জেলা আওয়ামী লীগের যুগ্ন সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, জেলা আওয়ামী লীগের সাংবাদিক সম্পাদক ও পৌর কাউন্সিলর অজিত কান্তি দাস, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী প্রকাশ বড়ুয়া, পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাস, জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, পৌর কাউন্সিলর সৌরভ দাস শেখর, স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ ফাহিম, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাশেদ চৌধুরী প্রমুখ। 

এদিকে গ্রেফতার আতঙ্কে সড়ক ও নদীপথে পালাচ্ছেন আওয়ামী লীগের নেতারা। মামলায় অভিযুক্ত আসামিরা ঘরবাড়ি ছেড়ে ইতোমধ্যে গা-ঢাকা দিয়েছেন। 

বিষয়টি নিশ্চিত করে বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন বলেন, ২৮ জনের নাম উল্লেখ করে ১২০ জনের বিরুদ্ধে একটি মামলা হয়েছে। মামলায় অভিযুক্ত আসামিদের গ্রেফতারের প্রক্রিয়া চলমান রয়েছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম