Logo
Logo
×

সারাদেশ

নেত্রকোনায় ১৮ ঘণ্টায় চার মামলায় আসামি ৬২৯

Icon

নেত্রকোনা প্রতিনিধি 

প্রকাশ: ২২ আগস্ট ২০২৪, ১০:১৩ পিএম

নেত্রকোনায় ১৮ ঘণ্টায় চার মামলায় আসামি ৬২৯

ফাইল ছবি

নেত্রকোনার তিনটি থানায় আরও চারটি মামলা হয়েছে। গতকাল (বুধবার) দুপুর ২টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ১০টা পর্যন্ত পূর্বধলা, কেন্দুয়া ও সদরে মডেল থানায় মামলাগুলো করা হয়। 

চারটি মামলায় আওয়ামী লীগের ২২৭ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে আসামি করা হয় ৬২৯ জনকে। এ নিয়ে গত ১৭ আগস্ট থেকে আজ দুপুর পর্যন্ত ৭টি থানায় ১১টি মামলা হয়। মোট আসামি করা হয় ১ হাজার ১৮৮ জনকে।

পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুরে নেত্রকোনা মডেল থানায় বিশেষ ক্ষমতা আইনে দুটি মামলা হয়। একটি মামলায় উপজেলার বাইশধার গ্রামের নুরুল জাহিদ বাদী হয়ে ৩২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামি করেন ৫০ জনকে। মামলায় প্রধান আসামি করা হয় লক্ষ্মীগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও হাজী ফয়েজ উদ্দিন আকন্দ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আওয়ামী লীগ নেতা আজহারুল ইসলামকে। 

অপর মামলাটির বাদী তিয়োশ্রী গ্রামের হক মিয়া। মামলায় ২৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আসামি করা হয় ৪০ জনকে। 

গতকাল (বুধবার) কেন্দুয়া থানায় দ্রুতবিচার আইনে মামলাটি করেন পৌর শহরের মধ্যবাজার এলাকার মোবারক হোসেন নামের এক ব্যক্তি। মামলায় নেত্রকোনা-৩ (কেন্দুয়া-আটপাড়া) আসনের সাবেক সংসদ সদস্য ও কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলকে প্রধান আসামি করা হয়েছে। তার সহধর্মিণী সংরক্ষিত আসনের সাবেক সাংসদ অপু উকিলকে ২ নম্বর আসামি করে ১৫২ জনের নামোল্লেখসহ অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয়। 

বাদী উল্লেখ করেন- গত ২৮ জুলাই বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে আসামিরা থানা গেটের সামনে তার তানজিম গিফট অ্যান্ড শপিং মল নামের দোকানে নাশকতাসহ হামলা-লুটপাট করে নিয়ে যায়।

পূর্বধলায় মামলাটি করেন নাকিব আহমেদ সেতু নামের ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের একজন শিক্ষার্থী। এতে ১৫ জনের নামসহ অজ্ঞাত আসামি করা হয় আরও ১২ জনকে। বাদী উল্লেখ করেন বৈষম্যবিরোধী আন্দোলন চলার সময় গত ১ আগস্ট পূর্বধলা ডিগ্রি কলেজের সামনে দেয়ালে গ্রাফি করায় সংঘবদ্ধ আসামিরা হামলা চালায়।

এ নিয়ে গত ১৭ আগস্ট থেকে আজ দুপুর পর্যন্ত মদন, খালিয়াজুরি, বারহাট্টা, দুর্গাপুর, সদর, পূর্বধলা ও কেন্দুয়া এই ৭টি থানায় ১১টি মামলা হয়। মোট আসামি করা হয় ১ হাজার ১৮৮ জনকে। তাদের মধ্যে ৪৯১ জনের নাম উল্লেখ করা হয়। তিনটি মামলায় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামছুর রহমানকে প্রধান আসামি করা হয়।

মামলার বিষয়ে জানতে চাইলে শামছুর রহমান, সাবেক সংসদ সদস্য মোশতাক আহমেদ ও অসীম কুমার উকিলের মুঠোফোন বন্ধ পাওয়া যায়। 

খোঁজ নিয়ে জানা গেছে, ৫ আগস্ট শেখ হাসিনা প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়ার পর থেকেই আওয়ামী লীগের এসব নেতারা আত্মগোপনে রয়েছেন।

এ ব্যাপারে পুলিশ সুপার মো. ফয়েজ আহমেদ বলেন, ‘বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে সাতটি থানায় ১১টি মামলা হয়েছে। মামলা হওয়ার পর থেকে পুলিশ আসামিদের গ্রেফতার করতে অভিযান চালাচ্ছে।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম