Logo
Logo
×

সারাদেশ

বিদেশে যাওয়া হয়নি কামরুজ্জামানের, ১৫ দিন পর লাশ এলো বাড়িতে

Icon

গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি

প্রকাশ: ২০ আগস্ট ২০২৪, ১০:৪৯ পিএম

বিদেশে যাওয়া হয়নি কামরুজ্জামানের, ১৫ দিন পর লাশ এলো বাড়িতে

বিদেশে যাওয়ার স্বপ্ন নিয়ে ঢাকায় গিয়েছিলেন কামরুজ্জামান; কিন্তু সেই স্বপ্ন পূরণ হয়নি তার। বিদেশে যাওয়ার বদলে ১৫ দিন পর লাশ হয়ে বাড়িতে ফিরে গেলেন কামরুজ্জামান।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণ করতে গিয়ে ঢাকায় উত্তরায় সামনে গুলিবিদ্ধ হয়ে নিহত হন মো. কামরুজ্জামান (৩০)।

নিহত কামরুজ্জামান ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার চরআলগী ইউনিয়নের চর কামারিয়া গ্রামের সৌদি আরব প্রবাসী মো. আব্দুর রাজ্জাকের দ্বিতীয় ছেলে। কামরুজ্জামানের দুই ছেলে ও এক মেয়ে রয়েছে।

পারিবারিক সূত্রে জানা যায়, বেশ কয়েক দিন ধরে কামরুজ্জামান বিদেশে যাওয়ার জন্য ঢাকায় দৌড়াদৌড়ি করছিলেন। বিদেশে যাওয়ার জন্য কাগজপত্র ঠিক করার কথা বলে তিনি ঢাকায় যান। সেখানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহণ করেন। গত ৪ আগস্ট দুপুরে উত্তরায় মাথায় গুলিবিদ্ধ হয়ে নিহত হন কামরুজ্জামান। পরে তার লাশ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। এরপর থেকে অজ্ঞাত হিসেবে তার লাশ মর্গে পড়ে থাকে।

এদিকে ১৫ দিনেও কামরুজ্জামানের সন্ধান না পেয়ে স্ত্রী-সন্তানসহ পরিবারের সদস্যরা যখন পাগলপ্রায় তখন ১৯ আগস্ট খবর পায় কামরুজ্জামানের লাশ শহীদ সোহরাওয়ার্দী হাসপাতাল মর্গে রয়েছে। খবর পেয়ে পরিবারের লোকজন ঢাকায় ছুটে যায় এবং মর্গে গিয়ে লাশ শনাক্ত করেন। পরে হাসপাতাল কর্তৃপক্ষ হস্তান্তর করলে লাশ সোমবার রাতে গ্রামের বাড়িতে আনা হলে এক হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়। মঙ্গলবার সকাল ৯টায় চর কামারিয়া স্কুল মাঠে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম