Logo
Logo
×

সারাদেশ

গণমাধ্যমের ওপর হামলায় লক্ষ্মীপুরে মানববন্ধন-প্রতিবাদ সভা 

Icon

লক্ষ্মীপুর প্রতিনিধি 

প্রকাশ: ২০ আগস্ট ২০২৪, ০৬:৪৪ পিএম

গণমাধ্যমের ওপর হামলায় লক্ষ্মীপুরে মানববন্ধন-প্রতিবাদ সভা 

গণমাধ্যম প্রতিষ্ঠানসহ সারা দেশে সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় লক্ষ্মীপুরে মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হয়েছে। মঙ্গলবার দুপুরে লক্ষ্মীপুর প্রেস ক্লাবের আয়োজনে এ কর্মসূচি পালন করা হয়। প্রেস ক্লাব মিলনায়তনে প্রতিবাদ সভা ও প্রেস ক্লাবের সামনে দুই ঘণ্টাব্যাপী আয়োজিত কর্মসূচিতে বিভিন্ন গণমাধ্যমে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সভাপতি হোসাইন আহম্মদ হেলালের সভাপতিত্বে ও যুগ্ম সাধারণ সম্পাদক মীর ফরহাদ হোসেন সুমনের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন- লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল, সাংবাদিক গাজী গিয়াস উদ্দিন, এমজে আলম, সাইফুল ইসলাম স্বপন, কামাল উদ্দিন, আতাউর রহমান মনির, আনিস কবির, জহিরুল ইসলাম শিবলু ও পলাশ সাহা প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, সরকার পরিবর্তন হলেই গণমাধ্যমে হামলা চালানো হয়। পূর্বেও যখন সরকার পরিবর্তন হয়েছে তখনও কয়েকটি মিডিয়া প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। এটি ন্যক্কারজনক ঘটনা। গণমাধ্যমে হামলা করে মতপ্রকাশের বাধা দিতে চাচ্ছে একটি দুষ্কৃতচক্র। স্বাধীন বাংলাদেশ গঠনে মতপ্রকাশের স্বাধীনতা থাকতে হবে। মতপ্রকাশের যে স্বাধীনতার কথা এখন বলা হচ্ছে, ঠিক এ সময়ই একটি চক্র গণমাধ্যম এবং গণমাধ্যম কর্মীদের ওপর হামলা করছে। আর যারা হামলা করেছে তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে হবে। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান সাংবাদিক নেতারা। 

প্রসঙ্গত, দেশের শীর্ষস্থানীয় মিডিয়া হাউস ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ পিএলসিতে দুর্বৃত্তরা হামলা করেছে। সোমবার (১৯ আগস্ট) দুপুরে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করা হয়। এছাড়া ৪ আগস্ট আন্দোলন চলাকালীন দুর্বৃত্তরা লক্ষ্মীপুর প্রেস ক্লাবে হামলা চালিয়ে ভাঙচুর করে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম