Logo
Logo
×

সারাদেশ

মনোনয়নপত্র ছিনতাইয়ের মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে 

Icon

লক্ষ্মীপুর প্রতিনিধি 

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ১০:৫১ পিএম

মনোনয়নপত্র ছিনতাইয়ের মামলায় ইউপি চেয়ারম্যান কারাগারে 

লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌরসভা নির্বাচনে এক কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগের মামলায় ফয়েজ উল্লাহ জিসান পাটওয়ারী নামে এক আওয়ামী লীগ নেতাকে গ্রেফতার করা হয়েছে। 

তিনি উপজেলার লামচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক। সোমবার দুপুরে তাকে লক্ষ্মীপুর আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়েছে। 

পুলিশ জানায়, রোববার বিকালে বেঁড়িবাজার এলাকায় লামচর ইউনিয়ন পরিষদ কার্যালয় ঘেরাও করে জিসানকে স্থানীয়রা আটক করে পুলিশে সোপর্দ করেন। পরে রাতে রামগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর ইব্রাহিম মজুমদার বাদী হয়ে মনোনয়নপত্র ছিনতাইয়ের অভিযোগে জিসানকে প্রধান করে ১৬ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। এতে অজ্ঞাত ৫০ জনকে আসামি করা হয়। 

এলাকাবাসী জানান, ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ হাসিনা সরকারের পতনের পর চেয়ারম্যান জিসান ঢাকায় আত্মগোপনে ছিলেন। রোববার ঢাকা থেকে ফিরে তিনি পরিষদে যান। বিষয়টি জানতে পেরে স্থানীয় লোকজন ইউপি কার্যালয় ঘেরাও করে তাকে আটক করেন। পরে সেনাবাহিনীর মাধ্যমে তাকে রামগঞ্জ থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়। 

পুলিশ ও এজাহার সূত্রে জানা যায়, ২০১১ সালে পৌরসভার নির্বাচনে ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে ইব্রাহিম মনোনয়নপত্র সংগ্রহ করেন; কিন্তু অভিযুক্ত জিসান তাকে মারধর করে মনোনয়নপত্র ছিনিয়ে নিয়ে যায়। নির্বাচন থেকে সরে দাঁড়াতে ইব্রাহিমের বাড়িতেও হামলা-ভাঙচুর করা হয়। এতে ইব্রাহিম ওই নির্বাচনে অংশগ্রহণ করতে পারেননি।

জানতে চাইলে সাবেক কাউন্সিলর ইব্রাহিম মজুমদার বলেন, জিসান চেয়ারম্যানসহ অভিযুক্তদের কারণে আমি নির্বাচন করতে পারিনি। আওয়ামী লীগ নেতা হওয়ায় তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নিতে পারিনি। এখন তার বিরুদ্ধে মামলা করেছি। তাকে পুলিশ কারাগারে পাঠিয়েছে। আশা করছি, দ্রুত সময়ের মধ্যে অন্য আসামিরাও গ্রেফতার হবে। 

এ ব্যাপারে রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ সোলায়মান বলেন, আটকের পর চেয়ারম্যান জিসানের বিরুদ্ধে মনোনয়নপত্র ছিনতাইয়ের ঘটনায় একটি মামলা হয়। ওই মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে। তাকে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। মামলার অন্য আসামিদের গ্রেফতারে চেষ্টা চলছে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম