Logo
Logo
×

সারাদেশ

কুসিকের প্রশাসক সাইফ উদ্দিন আহমেদ 

Icon

কুমিল্লা ব্যুরো 

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ১০:৩৬ পিএম

কুসিকের প্রশাসক সাইফ উদ্দিন আহমেদ 

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) প্রশাসক পদে অতিরিক্ত দায়িত্বে নিয়োগ পেলেন বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি (বার্ড) কুমিল্লার মহাপরিচালক (অতিরিক্ত) সচিব সাইফ উদ্দিন আহমেদ। 

সোমবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ, সিটি করপোরেশন-১ শাখার উপসচিব মোহাম্মদ শামছুল ইসলাম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত তাকে কুসিকের প্রশাসক পদে নিয়োগ দেওয়া হয়।

জানা গেছে, সাইফ উদ্দিন আহমেদ চলতি বছরের ১২ মে বার্ড-এর মহাপরিচালক হিসেবে যোগদান করেন। 
এর আগে তিনি শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিবের দায়িত্ব পালন করেছেন। ১৯৯৫ সালে ১৫তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তিনি সিভিল সার্ভিসে যোগদান করেন। কর্মজীবনে তিনি জনপ্রশাসন, স্বাস্থ্য, কৃষি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়, শিক্ষা ও পরিকল্পনা মন্ত্রণালয়সহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। 

এর আগে চলতি বছরের ৯ মার্চ কুসিক নির্বাচন অনুষ্ঠিত হয়। ওই নির্বাচনে মেয়র হন কুমিল্লা সদর আসনের সদ্য সাবেক চারবারের এমপি ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহারের জ্যেষ্ঠ কন্যা তাহ্সিন বাহার সূচনা। 

তিনি মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতন হয়। এরপর থেকে তারা আত্মগোপনে রয়েছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম