Logo
Logo
×

সারাদেশ

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের শুদ্ধি অভিযান

Icon

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

প্রকাশ: ১৯ আগস্ট ২০২৪, ১০:৩১ পিএম

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভায় বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের শুদ্ধি অভিযান

চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র, কাউন্সিলর ও কর্মকর্তা-কর্মচারীদের রিরুদ্ধে শুদ্ধি অভিযান কর্মসূচি পালন করেছেন বৈষম্যবিরোধী আন্দোলনের শিক্ষার্থীরা।সোমবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা কার্যালয় ঘেরাও করেন তারা। এ সময় আতঙ্কিত নির্বাহী প্রকৌশলী তৌফিকুল ইসলাম গুরুতর অসুস্থ হয়ে পড়েন। একপর্যায়ে তাকে চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালে নিয়ে যান শিক্ষার্থীরা।

এদিকে চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মুখলেসুর রহমান ও কাউন্সিলররা উপস্থিত না থাকায় শিক্ষার্থীরা পৌরসভার নির্বাহী কর্মকর্তা মামুন অর রশিদ এবং হিসাবরক্ষণ কর্মকর্তা আহসান হাবিবকে অনিয়ম এবং দুর্নীতির বিষয়ে জিজ্ঞাসাবাদ করেন। পরে তারা আন্দোলনকারী শিক্ষার্থীদের চাপে পদত্যাগ করেন। এছাড়া সংরক্ষিত নারী সদস্য ও প্যানেল মেয়র নাজনীন ফাতেমা জিনিয়াকে পদত্যাগ করতে বললে তিনিও পদত্যাগ করেন। দেড় ঘণ্টাব্যাপী চলা অভিযানে দেড় শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

পৌর নগর পরিকল্পনাবিদ ইমরান হোসেন জানান, ছাত্ররা এসেছিল। আমার সঙ্গে খারাপ তেমন কিছু ঘটেনি। নির্বাহী প্রকৌশলী, নির্বাহী কর্মকর্তা ও হিসাবরক্ষণ কর্মকর্তাকে জেলা প্রশাসক বরাবর পদত্যাগপত্র দিতে বলেন ছাত্ররা। পরে তারা পদত্যাগপত্রে স্বাক্ষর করেন। এ সময় নির্বাহী প্রকৌশলী তৌফিকুল ইসলাম গুরুতর অসুস্থ হয়ে পড়লে ছাত্ররা তাকে হাসপাতালে নিয়ে যান। এখন তিনি ভালো আছেন, তবে মাইনর হার্টঅ্যাটাক হয়েছে বলে শুনেছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম